ঢাকা রবিবার, ০৫ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নানা আয়োজনে ইবি দিবস উদযাপন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৩৩ পিএম, ২২ নভেম্বর, ২০২১
নানা আয়োজনে ইবি দিবস উদযাপন
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

পল্লব আহমেদ সিয়াম, ইসলামী বিশ্ববিদ্যালয়: নানা আয়োজনে ৪৩তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। সোমবার ২২ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০ টায়, জাতীয় পতাকা উত্তোলন, প্রশাসন ভবন চত্বরে শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে উপাচার্যের নেতৃত্বে প্রশাসন ভবন চত্বর থেকে এক র‍্যালি বের করা হয়।

র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে আলোচনাসভায় মিলিত হয়। র‍্যালিতে প্রক্টর, ডিন, হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। আলোচনা সভা শেষে বাংলা মঞ্চে কেক কাটা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণের এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, প্রান্তিক জনপদের এ বিশ্ববিদ্যালয়টিকে একটি পূর্ণাঙ্গ আবাসিক হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে কাজ করে যাচ্ছি। যুগের চাহিদানুযায়ী এখানের প্রতিটি বিভাগকে গবেষণা ও উদ্ভাবনের দূর্গ হিসেবে গড়ে তোলাই আমার প্রধান লক্ষ্য। ইবির প্রাকৃতিক সৌন্দর্য সত্যিই মনোমুগ্ধকর। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন, অগ্রগতি ও শ্রীবৃদ্ধিতে যারা অবদান রেখেছেন তিনি তাঁদের কথা শ্রদ্ধাভরে স্মরণ করছি। সকলের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়কে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার অঙ্গীকার করছি।

এছাড়া বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

একুশে সংবাদ/আল-আমিন