ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সশরীরে পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইবি


Ekushey Sangbad
ইবি প্রতিনিধি
০৫:৪৭ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০২১
সশরীরে পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা ১২ই সেপ্টেম্বর থেকে সশরীরে পরীক্ষা দিতে পারবে বলে জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আবাসিক সুবিধা ছাড়াই পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ (লাভলু) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শনিবার (৪ সেপ্টেম্বর)এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,আদিষ্ট হয়ে সংশ্লিষ্ট সকলের অবগতি এবং প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানানাে যাচ্ছে যে , আগামী ১২ সেপ্টেম্বর ২০২১ তারিখ থেকে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত মাস্টার্স শেষ বর্ষ এবং অনার্স ৪ র্থ বর্ষ ( সম্মান ) [টার্মিনাল পরীক্ষা] পরীক্ষার্থীদের রি-টেক/ফাইনাল পরীক্ষা শেষ হতে আংশিক বাকী এমন কোর্স বা কোর্সসমূহ মৌখিক/ব্যবহারিক ইত্যাদি পরীক্ষা অন-লাইন অথবা অ-লাইনে (অবশ্যই সর্বোচ্চ স্বাস্থ্য বিধি মেনে) গ্রহণ করা যাবে।

স্ব-স্ব বিভাগ পরীক্ষার সকল নিয়ম-বিধি মেনে এসব পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশের ব্যবস্থা করবে। যেসব বিভাগের টার্মিনাল পরীক্ষাসমূহ শেষ হয়ে গেছে কিন্তু এমন ব্যাচ নেই সেসব বিভাগ অন্যান্য ব্যাচের পরীক্ষা গ্রহণ করতে পারে। 

উল্লেখ্য, একই দিনে কোন বিভাগ একটি ব্যাচের বেশী পরীক্ষা গ্রহণ করবে না। যে সকল বর্ষের শিক্ষার্থী আবাসিক সুবিধা না নিয়ে পরীক্ষা দিতে ইচ্ছুক বিভাগসমূহ শুধুমাত্র তাদের পরীক্ষা গ্রহণ করবে।

এছাড়া,বিভাগগুলো অগ্রাধিকারের ভিত্তিতে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে/ অনলাইনেও পরীক্ষা নিতে পারবে বলে জানা গেছে।

একুশে সংবাদ/ঐশী/আর