AB Bank
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২০ পিএম, ২৪ মে, ২০২৪
অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান!

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান স্বীকার করেছেন যে তিনি পরিবর্তনের একটি পর্যায়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, যেখানে শীঘ্রই তিনি তার জীবনের একটি নতুন অধ্যায়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে রয়েছেন। শিখর ধাওয়ানের কেরিয়ার বেশ উজ্জ্বল ছিল। শিখর ধাওয়ান খেলার তিন ফর্ম্যাটেই সাফল্যের স্বাদ পেয়েছেন। যদিও শিখর ধাওয়ান বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনেকদিন দূরে রয়েছেন। ২০২২ সালের ডিসেম্বরে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি।

শিখর ধাওয়ান আন্তর্জাতিক পর্যায়ে সুযোগ না পেলেও আইপিএলে পঞ্জাব কিংসের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। তবে ২০২৪ সালের আইপিএলে চোটের পর তার ক্রিকেট কেরিয়ার নিয়ে আলোচনা শুরু হয়েছিল। শিখর ধাওয়ান বলেছেন, তিনি একটি পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছেন। এই সময়ে তিনি ক্রিকেট বিশ্রাম নেবে এবং তাঁর জীবনে একটি নতুন অধ্যায় খুলতে চলেছে। তাঁর মতে একটি নির্দিষ্ট বয়স পর্যন্ত সকলে খেলতে পারেন। ধাওয়ান জানিয়েছেন তিনি এক বা দুই বছরের জন্য বা আমার জন্য হয়তো আর ক্রিকেট খেলতে পারেন।

শিখর ধাওয়ান এএনআইকে বলেছেন, ‘আমি এমন একটি পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছি যেখানে আমার ক্রিকেট বিশ্রাম পাবে এবং আমার জীবনের একটি নতুন অধ্যায় খুলবে। আপনি শুধুমাত্র একটি নির্দিষ্ট বয়স পর্যন্ত খেলতে পারেন। এটি এক বা দুই বছরের জন্য বা আমার জন্য যা-ই হতে পারে।’

আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক শিখর ধাওয়ান। আইপিএলে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যান ছিলেন। আইপিএলে তিনি ৬৭৬৯ রান করেছেন। গত মরশুমে ধাওয়ান ৩৭৩ রান করেছিলেন। ২০২৪ সালের আইপিএলে তিনি মাত্র পাঁচটি ম্যাচ খেলতে পেরেছিলেন। কাঁধের ইনজুরির কারণে বেশিরভাগ ম্যাচেই বাইরে ছিলেন তিনি। তার জায়গায় দলের অধিনায়কত্ব নেন স্যাম কারান। ৯ এপ্রিল, সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচে কাঁধে চোট পেয়েছিলেন শিখর ধাওয়ান।

শিখর ধাওয়ান আরও বলেন, ‘দুর্ভাগ্যবশত আমি এই আইপিএল মরশুমে ইনজুরিতে পড়েছিলাম এবং পঞ্জাবের হয়ে ৪-৫টি ম্যাচ ছাড়া খেলতে পারিনি। সুস্থ হতে সময় লেগেছে। আমি এখনও সুস্থ হয়ে উঠছি। আমি এখনও ১০০ শতাংশ সুস্থ হইনি।’

একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!