AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফেডারেশন কাপের ফাইনালে মোহামেডান


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:৩৩ পিএম, ৮ মে, ২০২৪
ফেডারেশন কাপের ফাইনালে মোহামেডান

ফেডারেশন কাপের গত আসরে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় মোহামেডান স্পোর্টিং ক্লাব। এবারও শিরোপা জয়ের পথে এগিয়ে গেছে সাদা কালোর দল।ফেডারেশন কাপের ফাইনালে উঠেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহামেডান।    

মঙ্গলবার (৭ মে) মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসিকে ২-১ গোলে হারিয়েছে মোহামেডান। এর মাধ্যমে এক বছরের মধ্যে তৃতীয়বারের মতো কাপ টুর্নামেন্টের ফাইনালে উঠল দলটি। সর্বশেষ ফেডারেশন কাপ, এরপর স্বাধীনতা কাপ এবং আজ ফেডারেশন কাপের ফাইনালে উঠল আলফাজ আহমেদের দল।

পুলিশ এফসির বিপক্ষে সপ্তাহ দুই আগেও লিগে ড্র করেছিল মোহামেডান। আজ ফেডারেশন কাপে পুলিশের শুরুটাও ছিল সুন্দর। প্রথমার্ধে বেশ কয়েকবার লিড নেয়ার সুযোগ পেয়েছিল। পক্ষান্তরে মোহামেডানও গোলের সুযোগ মিস করেছে। গুরুত্বপূর্ণ ম্যাচটির তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ৪৭ মিনিটে ফ্রি কিক থেকে বক্সের মধ্যে হেডে গোল করেন পুলিশের উজবেক ফুটবলার উক্তামভ। ম্যাচে পিছিয়ে পড়ে মোটেও ঘাবড়ায়নি আলফাজের মোহামেডান। বরং পিছিয়ে উল্টো যেন জেগে উঠে সাদা-কালোরা।

জাতীয় দলের সাবেক অধিনায়ক আলফাজ আহমেদের শিষ্যরা ১১ মিনিটে দুই গোল দিয়ে ম্যাচের চিত্র বদলে দেন। টানা দুই গোল করে ম্যাচের চিত্র ঘুরিয়ে দেয় সাদা-কালোরা। ৬৮ মিনিটে নাইজেরিয়ান এমানুয়েল সানডে বক্সের মধ্যে ভলি করে সমতা আনেন।

ঐ গোলে অবশ্য পুলিশের ফুটবলারদের অফ সাইড আপত্তি ছিল প্রবলভাবে। তবে শাহরিয়ার ইমনের জয়সূচক গোলে পুলিশের গোলরক্ষক ও ডিফেন্স ছিল পুরো পরাস্ত। বক্সের মধ্যে সুন্দর হেড করে গোল করেন ইমন।ম্যাচের বাকি সময় পুলিশ সমতা আনার চেষ্টা করে ব্যর্থ হলে মোহামেডান একই মৌসুমে দুই টুর্নামেন্টে ফাইনাল নিশ্চিত করল। মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপেও ফাইনাল খেলেছিল সাদা-কালোরা।

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল আগামী মঙ্গলবার। আবাহনী-বসুন্ধরা কিংসের মধ্যকার বিজয়ীরা ২১মে ময়মনসিংহের রফিকউদ্দিন আহমেদ ভূইয়া স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে মোহামেডানের মুখোমুখি হবে।

একুশে সংবাদ/এস কে     

Link copied!