AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভিনিসিয়াসের জোড়া গোলে মিউনিখের সাথে রিয়ালের ড্র


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১১ পিএম, ১ মে, ২০২৪
ভিনিসিয়াসের জোড়া গোলে মিউনিখের সাথে রিয়ালের ড্র

ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়রের জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের সেমিফাইনালের প্রথম লেগে পিছিয়ে থেকেও জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের সাথে ২-২ গোলে ড্র করেছে স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ।

গতরাতে বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল খেলতে থাকে রিয়াল। যার সুবাদে  ম্যাচে প্রথম লিড পেয়ে যায় তারাই। ম্যাচের ২৪ মিনিটে টনি ক্রুসের পাস থেকে দারুন দক্ষতায় নিচু শটে বায়ার্নের জালে বল পাঠান ভিনিসিয়াস। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে চতুর্থ খেলোয়াড় হিসেবে সেমিফাইনালে টানা তিন মৌসুমে গোল করলেন এ তারকা। এর আগে এমন কীর্তি গড়েছিলেন ইয়ারি লিটমেনেন, ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও কেভিন ডি ব্রুইনা

এরপর প্রথমার্ধে আর কোন গোল না হলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল। ম্যাচে ফিরতে দ্বিতীয়ার্ধের শুরু থেকে রিয়ালকে চেপে ধরে বায়ার্ন। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার  ৪ মিনিটের ব্যবধানে দুই গোল আদায় করে নেয় তারা।

৫৩তম মিনিটে রিয়ালের রক্ষণদূর্গ ভেদ করে বক্সের ভেতর থেকে জোড়ালো শটে গোল করেন বায়ার্নের লেরয় সানে।

৪ মিনিট পর লিড নেয় বায়ার্ন। নিজেদের বক্সে বায়ার্নের জামাল মুসিয়ালাকে ফাউল করেন রিয়ালের লুকাস ভাসকুয়েজ। এতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি স্পট কিক থেকে গোল করে বায়ার্নকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন হ্যারি কেইন। চলতি চ্যাম্পিয়ন্স লিগে এটি কেইনের অষ্টম গোল। সর্বোচ্চ আট গোল নিয়ে প্যারিস সেন্ট জার্মেইর কিলিয়ান এমবাপ্পের সাথে যৌথভাবে শীর্ষে আছেন তিনি।

কেইনের পেনাল্টিতে লিড নিয়ে ম্যাচ জয়ের পথে এগিয়ে যাচ্ছিলো বায়ার্ন। কিন্তু ম্যাচে ফিরতে মরিয়া ছিলো রিয়াল। অবশেষে ৮৩ মিনিটে ম্যাচে সমতা পেয়ে যায় তারা। বক্সের ভেতর রিয়ালের রড্রিগোকে ফাউল করেন বায়ার্নের কিম মিন-জায়ে। এতে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে ম্যাচে ফেরান ভিনিসিয়াস। শেষ পর্যন্ত ২-২ সমতা নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন ও রিয়াল।

আগামী ৯ মে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে বায়ার্ন ও রিয়াল।

একুশে সংবাদ/এস কে    

Link copied!