AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-২০ বিশ্বকাপের শুভেচ্ছাদূত হলেন বোল্ট


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৯ পিএম, ২৫ এপ্রিল, ২০২৪
টি-২০ বিশ্বকাপের শুভেচ্ছাদূত হলেন বোল্ট

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর জন্য কিংবদন্তি স্প্রিন্টার উসাইন বোল্টকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত করল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। ১ জুন থেকে শুরু হবে এই টুর্নামেন্ট চলবে ২৯ জুন পর্যন্ত।

ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকাতে অনুষ্ঠিত হবে আইসিসির এই টুর্নামেন্ট। জামাইকায় জন্মগ্রহণকারী উসেইন বোল্ট ২০০৮ সালের বেইজিং অলিম্পিক গেমসে ইতিহাস তৈরি করেছিলেন। যেখানে তিনি বিশ্ব রেকর্ড সময়ে ১০০ মিটার, ২০০ মিটার এবং ৪x১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় সোনা জিতেছিলেন।

এ বিষয়ে দ্রুত গতির মানব বলেন, ‘টি-২০ বিশ্বকাপের শুভেচ্ছাদূত হতে পেরে আমি আনন্দিত। ক্যারীবিয়ান থেকে উঠে আসা মানুষ আমি। ক্রিকেট জীবনেরই একটি অংশ। এই খেলাটি সবসময় আমার হৃদয়ে বিশেষ জায়গা নিয়ে আছে। বিশ্বকাপের মতো এমন মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের অংশ হতে পেরে আমি সম্মানিত বোধ করছি। বৈশ্বিকভাবে ক্রিকেটের উন্নতিতে অবদান রাখতে এবং বিশ্বকাপে নিজের শক্তি ও উৎসাহ দিয়ে কাজ করতে মুখিয়ে আছি আমি।’

দেশটিতে ক্রিকেটের ভবিষ্যৎ নিয়েও আশাবাদী বোল্ট। তার মতে, ‘আমেরিকা খেলায় এবং এর তীব্রতায় বিশ্বাস করে। এমন বাজারে ঢোকা আমার কাছে বড় ব্যাপার বলে মনে হয়। যদি তারা এদিকে ঝোঁকে, তাহলে তারা ঠিকঠাকভাবেই এগোবে। টি-২০ বিশ্বকাপে যেমন উৎসাহ থাকবে, তেমন কিছু হলে দারুণ হবে।’

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে শুরু হবে টি-২০ বিশ্বকাপ। ক্রিকেটের সংক্ষিপ্ততম এই সংস্করণের বৈশ্বিক টুর্নামেন্টে অংশ নেবে ২০টি দল। এই আসরে বাড়তি মাত্রা যোগ করবেন ট্র্যাক অ্যান্ড ফিল্ডের সর্বকালের অন্যতম সেরা অ্যাথলেট উসাইন বোল্ট।

এবারই প্রথম যুক্তরাষ্ট্র কোনো আন্তর্জাতিক ক্রিকেট ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে। বোল্ট মনে করেন,  ক্রিকেটের প্রতি দ্রুতই আরো মনোনিবেশ করবে আমেরিকা।

একুশে সংবাদ/এস কে

Link copied!