AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কনকাশন বিশ্বাস হচ্ছে না লঙ্কানদের


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৫৩ পিএম, ১৯ মার্চ, ২০২৪
কনকাশন বিশ্বাস হচ্ছে না লঙ্কানদের

শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বাউন্ডারি লাইনে আঘাত পেয়ে মাঠ ছাড়েন সৌম্য সরকার। প্রথমে মনে হচ্ছিল হাঁটুতে ব্যথা পেয়েছেন তিনি। তবে পরে জানা যায়, মাথায় আঘাত পেয়েছেন সৌম্য। যার কারণে তার কনকাশন বদলি হিসেবে ইনিংস উদ্বোধন করেন তানজিদ হাসান তামিম।

শ্রীলংকার ইনিংসের ৪৯তম ওভারের শেষ বলে হাঁটু ও ঘাড়ে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন সৌম্য সরকার। বাউন্ডারি ফেরাতে গিয়ে লাফ দেন তিনি। এ সময় পড়ে গিয়ে শুরুতে হাঁটুতে ব্যথা পান। এরপর ঘাড়-কাঁধসহ পুরো শরীরে আঘাত পান।

এরপর সৌম্যর হাঁটু ও শরীর গিয়ে ধাক্কা খায় সাইড লাইনের বিজ্ঞাপনী বোর্ডের সঙ্গে। হাঁটু চেপে মাটিয়ে লুটিয়ে থাকা সৌম্য পরে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ত্যাগ করেন এই অলরাউন্ডার।

পরে এক বার্তায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও জানান, ‘সৌম্য কনকাশন ইনজুরিতে পড়েছেন। তার মাথা মাটিতে বাড়ি খেয়েছে। যে কারণে ঘাড় শক্ত হয়ে গেছে। মাথা ব্যথা করছে ও দৃষ্টিতে সমস্যা হচ্ছে। ক্রীড়া ক্ষেত্রে স্বীকৃতি মেশিনদ্বারা (স্পোর্টস কনকাশন এসেসমেন্ট টুল ভার্সন ৫) পরীক্ষা করিয়ে তার কনকাশন ধরা পড়েছে।’

সৌম্যর কনকাশন ধরা পড়ায় ম্যাচ রেফারি রিচার্ড পাইক্রফটের অনুমতি নিয়ে তার কনকাশন সাব হিসেবে ওপেনার তানজিদ তামিমকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।

বিষয়টি নিয়ে তাৎক্ষনিক মাঠে প্রতিক্রিয়া জানানোর পর ম্যাচ শেষেও সৌম্যর কনকাশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছে শ্রীলংকা। তানজিদ ৮৪ রানের ইনিংস খেলার পরই সম্ভবত তাদের সংশয় বেড়েছে।

শ্রীলংকার সহকারী কোচ নাভিদ নেওয়াজ ম্যাচ শেষে বলেন, ‘আমরা কনকাশন বদলি দেখে বিস্মিত হয়েছি। তার এমন কিছু ছিল হয়েছে বলে মনে হয়নি। আমরা ফুটেজ দেখেছিলাম। তাকে ডাইভ দিতে দেখেছি। তার এমন (বড়) কিছুর সঙ্গে সংঘর্ষ হতে দেখিনি।’
একুশে সংবাদ/এস কে

Link copied!