AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিউক্যাসলকে হারিয়ে ইউরোপের আশা টিকিয়ে রাখলো চেলসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৬ পিএম, ১২ মার্চ, ২০২৪
নিউক্যাসলকে হারিয়ে ইউরোপের আশা টিকিয়ে রাখলো চেলসি

নিউক্যাসলকে সোমবার প্রিমিয়ার লিগের একমাত্র ম্যাচে ৩-২ গোলে পরাজিত করে আগামী মৌসুমে ইউরোপীয়ান ফুটবলে খেলার স্বপ্ন ধরে রেখেছে চেলসি।নিকোলাস জনসন, কোল পালমার ও মিখাইলো মাড্রিকের গোলে স্ট্যামফোর্ড ব্রীজে স্বাগতিকদের জয় নিশ্চিত হয়। এই জয় সত্তে¡ও চেলসি টেবিলের ১১তম স্থানেই রয়েছে। তবে সপ্তম স্থানে থাকা ওয়েস্ট হ্যামের সাথে পয়েন্টের ব্যবধান চারে নামিয়ে এনেছে বøুজরা। এই স্থানে থাকতে পারলে অন্তত ইউরোপা কনফারেন্স লিগে খেলা নিশ্চিত হবে চেলসির।  

এদিকে মৌসুমের ১২তম পরাজয়ে ম্যাগপাইরা চেলসির থেকে এক পয়েন্ট এগিয়ে ১০ম স্থানে রয়েছে। এই পরাজয়ে নিউক্যাসল বস এডি হোয়ের উপর চাপ আরো বাড়লো। গত আসরে ২০ বছরের মধ্যে প্রথম চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জণ করা সৌদি মালিকানাধানী নিউক্যাসল এবার নিজেদের প্রমানে ব্যর্থ হয়েছে।

যদিও চেলসি বস মরিসিও পোচেত্তিনো নিজেদের সমর্থকদের চাপের মধ্যে রয়েছে। বিশেষ করে গত সপ্তাহে ব্রেন্টফোর্ডের সাথে ২-২ গোলের ড্রয়ের ম্যাচটির পর আর্জেন্টাইন এই কোচের ছাঁটাইয়ে সরব হয়ে ওঠে চেলসি সমর্থকরা। চেলসিতে প্রথম মেয়াদের সময়টা মোটেই ভাল যাচ্ছেনা টটেনহ্যামের সাবেক এই বসের। তার মধ্যে গত মাসে লিভারপুলের কাছে লিগ কাপের ফাইনালে বড় পরাজয়ে হতাশা আরো বেড়েছে। কিন্তু বেশ কিছু তরুণ খেলোয়াড়কে দলে ভেড়ানোর সাহসী সিদ্ধান্তের কারনে পোচেত্তিনো প্রশংসিত হয়েছেন। ভবিষ্যতের কথা চিন্তা করে চেলসিকে এই খেলোয়াড়রা নি:সন্দেহে দীর্ঘমেয়াদে সেবা  দিতে পারবে।

চেলসির হয়ে প্রথম মৌসুমে এনিয়ে জ্যাকসন ১২ গোল করলেন। ছয় মিনিটে পালমারের শটে ফ্লিক করে তিনি বল জালে জড়ান। যদিও প্রথমার্ধের বাকি সময়টা নিউক্যাসলই আধিপত্য দেখিয়েছে। এটি অবশ্য এবারের মৌসুমে চেলসির জন্য নিয়মিত ঘটনা। ৩৬ মিনিটে এ্যান্থনি গর্ডন ইনজুরিতে পড়ে মাঠ ছাড়লে নিউক্যাসলের দূর্ভাগ্যের শুরু হয়। যদিও বিরতির দুই মিনিট আগে আলেক্সান্দার ইসাক দারুন ফিনিশিংয়ে নিউক্যাসলকে সমতায় ফিরিয়েছেন।

এবারের মৌসুমে প্রায় পুরোটা সময় যে কয়জন নতুন খেলোয়াড়ের উপর চেলসি ভরসা করেছে, তাদের মধ্যে পালমার অন্যতম। ইংলিশ এই তরুণ মিডফিল্ডার ৫৭ মিনিটে অসাধারন গোলে চেলসিকে আবারো এগিয়ে দেন। এনজো ফার্নান্দেজের ক্রসে শক্তিশালী শটে পালমার প্রিমিয়ার লিগ মৌসুমের ১১তম গোল পূরণ করেন। মাত্র এক বছর আগে ৮৮ মিলিয়ন  পাউন্ডে চেলসিতে যোগ দেয়া মাড্রিক বেশ কয়েকজন কোচের জন্যই হতাশার কারন হয়ে দাঁড়িয়েছিলেন। এই ইউক্রেনিয়ান অবশ্য কাল হতাশ করেননি। নিউক্যাসল রক্ষনভাগকে ফাঁকি দিয়ে ব্লুজদের হয়ে ৪৬ ম্যাচে ষষ্ঠ গোল করেন মাড্রিক। ম্যাচের একেবারে শেষ মিনিটে জ্যাকব মার্ফি কোনাকুনি শটে স্বাগতিকদের হয়ে এক গোল পরিশোধ করেন। কিন্তু তখন আর ম্যাচে ফিরে আসার কোন সময় ছিলনা। 

একুশে সংবাদ/এস কে

Link copied!