AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তীরে এসে তরি ডুবল বাংলাদেশের


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১০:০২ পিএম, ৪ মার্চ, ২০২৪
তীরে এসে তরি ডুবল বাংলাদেশের

অল্পের জন্য সিলেটে নতুন ইতিহাস গড়া হলো না বাংলাদেশের। আন্তর্জাতিক টি২০ ম্যাচে ভেন্যুর ইতিহাসে রেকর্ড রান সফলভাবে তাড়ার কাছেই ছিল স্বাগতিকরা। তবে অভিষিক্ত জাকের আলীর তাণ্ডব আর মাহমুদউল্লাহ রিয়াদের দুর্দান্ত ইনিংস বিফলে গেছে বাকিদের ব্যর্থতায়।

সোমবার (৪ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশের সামনে চ্যালেঞ্জ ছিল পাহাড়সম।

প্রথম চার ওভারে ওপরের সারির তিন ব্যাটারকে হারানোর পর টাইগাররা ছিল বড় হারের মুখে। এরপর ২৭ বলে মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটিতে লড়াইয়ে ফেরে স্বাগতিকরা। আর দলকে জয়ের খুব কাছাকাছি নিয়ে আসেন অভিষিক্ত জাকের। মাত্র ২৫ বলে ফিফটি করেন তিনি। তারপরেও জয় থেকে ৩ রান দূরেই থামে বাংলাদেশের রানের চাকা।

হাইস্কোরিং ম্যাচে শেষ ওভারে বাংলাদেশের দরকার ছিল ১২ রান। তখনও উইকেটে ছিলেন জাকের। তবে বড় শট খেলতে গিয়ে উইকেট দিয়ে আসেন তিনি। ৩৪ বলে তার ৬৮ রানের বিস্ফোরক ইনিংস থামতেই জয়ের আশা শেষ হয় বাংলাদেশের। এরপর শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ চেষ্টা করলেও পারেননি হিসাব মেলাতে।  

জয়ের এতো কাছে যাওয়ার আগে বাংলাদেশের শুরুটা ছিল খুবই বাজে, ৩০ রানেই হারায় ৩ উইকেট। লিটন দাস (০), সৌম্য সরকার (১২) এবং তাওহীদ হৃদয় (৮) কেউই পাওয়ারপ্লের সুযোগ কাজে লাগাতে পারেননি। এরপর একপ্রান্তে নাজমুল হোসেন শান্ত ধরে খেললেও দুর্দান্ত ব্যাটিং করছিলেন মাহমুদউল্লাহ। একপর্যায়ে শান্তর কচ্ছপগতির ইনিংস থামে ২০ রানে। তিনি ফিরতেই রানের চাকা সচল হয় বাংলাদেশের।  

দীর্ঘ ১৮ মাস পর টি২০ দলে ফেরার পর ২৭ বলে ফিফটি তুলে নেওয়া মাহমুদউল্লাহর ইনিংস হতে পারতো আরও বড়। তবে ৫৪ রানে বড় শট খেলতে গিয়ে আউট হন তিনি। এরপরের গল্পটা শুধুই জাকেরের। বিপিএলের ফর্ম জাতীয় দলে টেনে আনা এই ব্যাটার একের পর এক বল উড়িয়ে মারতে থাকেন বাউন্ডারির বাইরে। তবে শেষটা রাঙিয়ে আসতে পারেননি তিনি। শেষটা তাতে মলিন বাংলাদেশেরও।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!