AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টিম ডিরেক্টরের পদ থেকে হাফিজকে সরিয়ে দিল পিসিবি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:১৩ পিএম, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪
টিম ডিরেক্টরের পদ থেকে হাফিজকে সরিয়ে দিল পিসিবি

টিম ডিরেক্টরের পদ থেকে অবশেষে মহম্মদ হাফিজকে সরিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ৪৩ বছর বয়সী এই প্রাক্তন ক্রিকেটার গত নভেম্বর থেকে পাকিস্তান দলের ডিরেক্টর হিসেবে যোগ দেন। ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সফরে কাজ করেছেন প্রধান কোচ হিসেবেও। যে দু‍‍`টি সফরে গিয়ে চূড়ান্ত ব্যর্থ হয়েছে পাকিস্তান দল। অস্ট্রেলিয়ার কাছে ০-৩ সিরিজ হেরেছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১-৪ পরাজয়ের সম্মুখীন হয় পাকিস্তান। যার খেসারত চাকরি হারিয়ে দিতে হল হাফিজকে। 

বৃহস্পতিবার বোর্ডের অফিশিয়াল এক্স অ্যাকাউন্টে এক বার্তায় হাফিজকে তাঁর কাজের জন্য ‘ধন্যবাদ’ এবং ভবিষ্যতের জন্য শুভকামনা জানানো হয়েছে পিসিবি-র তরফে। সেই বার্তায় লেখা আছে, ‘পিসিবি মহম্মদ হাফিজকে পাকিস্তান ক্রিকেট দলের ডিরেক্টর হিসেবে তার অমূল্য অবদানের জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছে। খেলার প্রতি হাফিজের ভালোবাসা এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে তার মেন্টরশিপ খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে বড় ভূমিকা রেখেছে। পিসিবি হাফিজকে শুভকামনা জানাচ্ছে এবং ভবিষ্যতের জন্য তাঁর সাফল্য কামনা করছে।’

হাফিজ টিম ডিরেক্টর হয়েছিলেন বিশ্বকাপ পরবর্তী পাকিস্তান ক্রিকেটের টালমাটালের মধ্যে। সেই সময়ে পিসিবি-র চেয়ারম্যান ছিলেন জাকা আশরফ। বিশ্বকাপের ব্যর্থতার পর অধিনায়কত্ব থেকে বাবর আজমকে সরতে বাধ্য করা, টিম ডিরেক্টরের পদ থেকে মিকি আর্থার এবং কোচের পদ থেকে গ্র্যান্ড ব্র্যাডবার্নকে সরিয়ে দেওয়া- এই সমস্তটাই হয়েছে জাকা আশরফের অঙুলি হেলনে। এর পর হাফিজের হাতে তুলে দেওয়া হয় অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ এবং নিউজিল্যান্ডে টি–টোয়েন্টি সিরিজের দায়িত্ব।

পাকিস্তান দু‍‍`টি সিরিজেই হারে বাজে ভাবে। অস্ট্রেলিয়ায় তিন টেস্টের সিরিজ হারে ০-৩ ব্যবধানে, নিউজিল্যান্ডে পাঁচ ম্যাচের টি–টোয়েন্টি সিরিজ ১-৪-এ হেরে বসে থাকে পাক ব্রিগেড। বিভিন্ন সূত্র মারফৎ এমনও শোনা গিয়েছিল, এই দুই সফরের সময়ে পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে হাফিজের সম্পর্কের অবনতি ঘটেছিল। বিশেষ করে দল পরিচালনা নিয়ে তাঁর বিভিন্ন সিদ্ধান্ত এবং ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ নিয়ে তাঁর ধীর এবং দ্বিমুখী নীতিতে অনেকেই তাঁর উপর অসন্তুষ্ট ছিলেন। এছাড়া কখনও কোচিংয়ের অভিজ্ঞতা না থাকা হাফিজকে দু‍‍`টি বড় সফরে দায়িত্ব দেওয়ার বিষয়ে পিসিবির অভ্যন্তরেও আপত্তি ছিল।

এরই মধ্যে চলতি মাসে নতুন চেয়ারম্যান এসেছে পিসিবি-তে। তিন বছরের জন্য নির্বাচিত হয়ে মহসিন নাকভি পাকিস্তানের ক্রিকেট নতুন ভাবে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছেন। যে পরিকল্পনায় হাফিজ নেই। জিয়ো নিউজ জানিয়েছে, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজ নিয়ে একটি প্রতিবেদন তৈরি করেছেন হাফিজ। এ নিয়ে নাকভির সঙ্গে তিনি দেখা করতে চান। কিন্তু পিসিবি চেয়ারম্যান তাঁকে দেখা করার সময় দেননি। অবশেষে তাঁকে সরিয়েই দেওয়া হল।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!