AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্রীড়াঙ্গনের যেসব প্রার্থীরা জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হলেন


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:০৮ পিএম, ৮ জানুয়ারি, ২০২৪
ক্রীড়াঙ্গনের যেসব প্রার্থীরা জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হলেন

শেষ হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। চলছে কেন্দ্রে কেন্দ্রে ভোট গণনা। এদের মধ্যে ক্রীড়াঙ্গনের অনেক প্রার্থীই রয়েছেন। রোববার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত হওয়া দ্বাদশ জাতীয় নির্বাচনে ক্রীড়াঙ্গন থেকে কয়েকজন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। যাদের মধ্যে পুরাতন আর অভিজ্ঞ মুখ যেমন আছেন, তেমনি আছেন নতুন অনেকেই। নতুনদের একজন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান।

ক্রীড়াবিদদের মধ্যে এবার নির্বাচনে জিতেছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, মাশরাফি বিন মর্তুজা,সাকিব আল হাসান। তিন জনই আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। সালাম মুর্শেদী তৃতীয়, মাশরাফি দ্বিতীয় এবং সাকিব প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন।

ক্রীড়া সংগঠকদের মধ্যে নির্বাচন করেছিলেন আরও বেশি। এদের মধ্যে বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন পুনরায় কিশোরগঞ্জ থেকে নির্বাচিত হয়েছেন। বিসিবির আরেক পরিচালক শফিউল আলম চৌধুরি নাদেল মৌলভীবাজার থেকে নির্বাচিত হয়েছেন। তিনি প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ তৃতীয় বারেরমতো নির্বাচিত হয়েছেন। যশোর-৩ থেকে তিনি বেশ সহজেই জিতেছেন। ২০১৪ সাল থেকে নাবিল সংসদ সদস্য হয়ে আসছেন এই আসন থেকে।

এছাড়া বিসিবির সাবেক দুই সভাপতি সাবের হোসেন চৌধুরি ও আহম মোস্তফা কামাল উভয়ই জয়লাভ করেছেন। এই দুজনেই নৌকা প্রতীকের প্রার্থী। সাবেক ফুটবল রেফারি ও বাফুফের সাবেক সহ-সভাপতি বীর বাহাদুরও নির্বাচিত হয়েছেন। পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে দীর্ঘদিন ধরেই পরিচিত বীর বাহাদুর।

এদিকে বর্তমান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও গাজীপুর-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন। গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীরের বিরোধিতার জন্য তিনি প্রতিদ্বন্দ্বিতার মধ্যে পড়েছিলেন। এরপরও ২০ হাজার ভোটের ব্যবধানে জিতেছেন।

ফুটবল, ক্রিকেট বাদে অনেক ফেডারেশনের সভাপতি পদে এমপি, মন্ত্রীদের মনোনয়ন দেয় সরকার। ক্যারম ফেডারেশনের সভাপতি জুনাইদ আহমেদ পলক, স্কোয়াশ ফেডারেশনের সভাপতি ফারুক খান, রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

ঢাকা-১ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সালমান এফ রহমান। ব্যবসায়ী ও শিল্পপতি হিসেবে তার মূল পরিচিতি হলেও তিনি ক্রীড়া সংগঠকও। দেশের অন্যতম শীর্ষ ক্লাব ঢাকা আবাহনীর চেয়ারম্যান দীর্ঘদিন থেকে। আবাহনী ক্লাবের অন্যতম পরিচালক নসরুল হামিদ বিপুসহ আরও কয়েকজন পরিচালক নির্বাচনে জয়ী হয়েছেন।

একুশে সংবাদ/এস কে

Link copied!