AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২১৭ কোটি টাকায় বেনফিকা ক্লাবে ব্রাজিলের ‘বিস্ময়বালক’


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০১ পিএম, ৩ জানুয়ারি, ২০২৪
২১৭ কোটি টাকায় বেনফিকা ক্লাবে ব্রাজিলের ‘বিস্ময়বালক’

পেলে-নেইমারের সাবেক ক্লাব সান্তোস গত বছর ব্রাজিলের শীর্ষ ফুটবল লিগ থেকে অবনমিত হয়েছে। দল খারাপ করলেও আপন আলোয় উদ্ভাসিত ছিলেন ২০ বছর বয়সী এক তরুণ। তিনি ২০ বছর বয়সী ব্রাজিলিয়ান ‘বিস্ময়বালক’ মার্কোস লিওনার্দো।

সান্তোসের জীবনপ্রদীপটা টিমটিম করে জ্বলছিল শুধু লিওনার্দোর কারণেই। তখনই ধারণা করা হচ্ছিল, এই তরুণকে নিয়ে ইউরোপের ক্লাবগুলোর মধ্যে কাড়াকাড়ি পড়ে যাবে। হয়েছেও তাই। লিওনার্দোর দিকে নজর রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনালের মতো ক্লাবের।

বোঝাই যাচ্ছে কতটা প্রতিভাবান এই তরুণ। গত মৌসুমে বিবর্ণ সান্তোসের হয়েও দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছেন তিনি। আর সেই তরুণ তুর্কিকে দলে ভেড়াতে সকলকে টেক্কা দিতে চলেছে পর্তুগিজ প্রিমেরা লিগার দল বেনফিকা। লিওনার্দোকে দলে ভেড়ানোর কথা পাকাপাকি করে ফেলেছে ক্লাবটি।

পর্তুগিজ ঈগলদের কাছে ১৮ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি মুদ্রায় ২১৬ কোটি ৯৪ লাখ টাকায় লিওনার্দোকে বিক্রি করতে রাজি হয়েছে সান্তোস। এমন খবরই দিয়েছেন দলবদলের নির্ভরযোগ্য সংবাদদাতা ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

চুক্তিটি এই মুহূর্তে চূড়ান্ত ধাপে আছে। দ্রুতই চুক্তিস্বাক্ষরের ঘোষণা আসবে বলে জানিয়েছেন রোমানো। লিওনার্দোও বেনফিকায় যাওয়ার ব্যাপারে সম্মত হয়েছেন এবং  আগামী ২৪ ঘণ্টার মধ্যেই পর্তুগিজ ক্লাবটির খেলোয়াড় হয়ে যাবেন তিনি।

গত মৌসুমে ব্রাজিলিয়ান সিরি আ‍‍`য়  ৩৪ ম্যাচে ১৩ গোল ও ২ অ্যাসিস্ট করেছেন লিওনার্দো। দল অবনমিত হয়ে গেলেও লিগে পঞ্চম সর্বোচ্চ গোল করা খেলোয়াড় হয়েছেন তিনি। ডান পায়ের খেলোয়াড় লিওনার্দো দারুণ গতিসম্পন্ন। তার ড্রিবলিং স্কিলের জন্যও পরিচিত তিনি।

গোলমুখে ভীষণ ভয়ঙ্কর এই তরুণ শট আগুনে শটের জন্য গোলরক্ষকদের ত্রাসে পরিণত হয়েছেন। গত মৌসুমেই তাকে জোসে মরিনিয়োর এএস রোমা ১৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে প্রায় ভিড়িয়েই ফেলেছিল। কিন্তু অবনমন এড়াতে লড়তে থাকা সান্তোসকে সাহায্য করতে ক্লাবে থেকে যান তিনি।

এ বছর ডিসেম্বরে ব্রাজিলিয়ান লিগের মৌসুম শেষ হওয়ার পরই লিওনার্দোর ভাগ্য নিশ্চিত হয়ে গিয়েছিল। দলবদলের বাজারে হটকেক হিসেবে তাকে বেচে বড় অঙ্কের অর্থ পাবে সান্তোস এমনটা আশা করা হলেও অবনমিত হয়ে যাওয়ায় প্রত্যাশার চেয়ে কম দামেই এই স্ট্রাইকাররে ছেড়ে দিল তারা।

বেনফিকায় খেলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কিংবদন্তি অ্যাঞ্জেল ডি মারিয়া। আগামী জুন পর্যন্ত তার পাশে খেলবেন লিওনার্দো। যা নিশ্চিতভাবে এই তরুণের ফুটবলীয় স্কিল আরো উন্নত করতে সাহায্য করবে।

 একুশে সংবাদ/এস কে 

Link copied!