AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফিফা থেকে নিষিদ্ধ হচ্ছে ব্রাজিল ফুটবল!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৮ পিএম, ২৫ ডিসেম্বর, ২০২৩
ফিফা থেকে নিষিদ্ধ হচ্ছে ব্রাজিল ফুটবল!

আন্তর্জাতিক ফুটবলে নিষিদ্ধ হতে যাচ্ছে ব্রাজিল। মূলত, ফুটবল ফেডারেশনে দেশটির আদালত হস্তক্ষেপ করায় এই হুঁশিয়ারি দিয়েছে ফিফা। খবর খালিজ টাইমসের।

এদিকে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনকে (সিবিএফ) দেওয়া এক চিঠিতে ফিফা জানিয়েছে, ব্রাজিল ফুটবল ফেডারেশনের সভাপতি এডনাল্ডো রদ্রিগেজকে সরানোর তৎপরতা থামাতে হবে। এখনই কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া যাবে না। ফিফার চিঠির পরও যদি তাড়াহুড়ো করে রদ্রিগেজকে সরিয়ে দেওয়া হয় তাহলে শাস্তির মুখে পড়তে পারে দেশটির ফুটবল সংস্থা।

ফিফা ও কনমেবল (দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা) জানিয়েছে, তারা একটি কমিটি তৈরি করছে। সেই কমিটি এই বিষয়টি খতিয়ে দেখবে।

জানা গেছে, আগামী ৮ জানুয়ারি সেই কমিটির সদস্যেরা ব্রাজিলে যাবেন। তারা সেখানকার ফুটবল সংস্থার কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন ও অভিযোগ খতিয়ে দেখবেন। ৮ জানুয়ারির পূর্ব পর্যন্ত ব্রাজিল ফুটবল সংস্থাকে কোনও রকমের সিদ্ধান্ত নিতে নিষেধ করেছে ফিফা।

এমনকি তৃতীয় পক্ষের কোনো হস্তক্ষেপ যাতে না হয় সে দিকেও নজর দিতে বলা হয়েছে। যদি তেমনটা হয় তা হলে কড়া পদক্ষেপ নিতে পারে ফিফা, এমনকি ফুটবল থেকে ব্রাজিলকে নিষিদ্ধও করতে পারে তারা।

এর আগে ব্রাজিল ফুটবল সংস্থার নির্বাচনে অনিয়মের অভিযোগে রদ্রিগেজ ও তার কমিটির বাকিদের সরিয়ে দেয় রিও ডি জেনিরোর একটি আদালত। সেই নির্দেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যান ব্রাজিল ফুটবলের সভাপতি কিন্তু সেখানেও নিম্ন আদালতের নির্দেশ বহাল থাকে।

ফিফার নিয়ম অনুযায়ী, ফুটবল সংস্থায় সরকার, আদালত বা তৃতীয় পক্ষের যে কোনো রকমের হস্তক্ষেপ সম্পূর্ণ নিষিদ্ধ। কোনো রকমের সমস্যা হলে ফুটবল সংস্থাকেই সেটির সমাধান করতে হয়।

 
একুশে সংবাদ/এস কে 

Link copied!