AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বাধীনতা কাপের ফাইনালে বসুন্ধরা কিংস


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৪৪ পিএম, ১৫ ডিসেম্বর, ২০২৩
স্বাধীনতা কাপের ফাইনালে বসুন্ধরা কিংস

আবাহনীকে হারিয়ে টানা চতুর্থবারের মতো স্বাধীনতা কাপের ফাইনালে বসুন্ধরা কিংস। ম্যাচটিতে প্রতিপক্ষে জালে চারবার বল পাঠিয়ে দিয়েছে কিংসরা। জবাবে একটি গোলও হজম করেনি স্বাগতিকরা।

শুক্রবার কিংস অ্যারেনায় স্বাধীনতা কাপের সেমিফাইনালে মুখোমুখি হয় স্বাগতিক বসুন্ধরা ও আবাহনী। যেখানে আবাহনীকে ৪-০ গোলে হারিয়েছে অস্কার ব্রুজোনের দল। ম্যাচটিতে লক্ষ্যভেদ করেছেন মোহাম্মদ সোহেল রানা, দরিয়েলতন গোমেজ, মিগেল ফিগেইরা ও রবসন রোবিনহো।

কিংস অ্যারেনায় প্রথমার্ধে অবশ্য সুযোগ বেশি পায় আবাহনী। কিন্তু কিংসের তরুণ গোলরক্ষক মেহেদি হাসান শ্রাবণের দৃঢ়তায় গোল হজম করেনি কিংস। নিশ্চিত গোল হতে যাওয়া দুইটি আক্রমণ ঠেকিয়ে কিংসকে ম্যাচে রাখেন এই গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে অবশ্য চেনা রুপে ফেরে কিংস, দ্রুত দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ফাইনাল নিশ্চিত করে অস্কার ব্রুজোনের দল।

ম্যাচের চতুর্থ মিনিটেই কিংসের রক্ষণ কাঁপিয়ে দেয় আবাহনী। মধ্যমাঠে বিশ্বনাথ ঘোষের কাছ থেকে বল কেড়ে নিয়ে অনেকটা পথ দৌড়ে আসেন ওয়াশিংটন ব্রান্দো। ততক্ষণের কিংসের দুই ডিফেন্ডার চলে আসে। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের শট বিশ্বনাথের পা লেগে দুরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

একটু পর সুযোগ আসে কিংসের সামনেও। ১০ মিনিটে বক্সের বাইরে থেকে রবসন রোবিনহোর হাওয়ায় ভাসানো শট লাফিয়ে আঙুলের ছোঁয়ায় বাইরে ঠেলে দেন গোলরক্ষক পাপ্পু হোসেন।

বিরতি থেকে ফিরেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় কিংস। মিগেল ফিগেইরার সঙ্গে বল দেওয়া নেয়া করে মোহাম্মদ সোহেল রানার শট রেজাউর করিমের গায়ে লেগে দিক বদলে জড়িয়ে যায় জালে।

এগিয়ে গিয়ে উজ্জীবিত বসুন্ধরা আবাহনীকে ম্যাচ থেকে ছিটকে দেয় পাঁচ মিনিট পরেই। ম্যাচের ৫৩তম মিনিটে আবাহনীর ইরানি ডিফেন্ডার মিলাদ শেখের ভুল পাস ধরে বক্সে ঢুকে পড়েন রাকিব হোসেন। তার পাসে অন্য প্রান্তে দরিয়েলতন গোমেজের ফিনিশিংয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বসুন্ধরা।

ম্যাচের ৭৭তম মিনিটে ব্যবধান ৩-০ করে ফেলেন মিগেল ফিগেইরা। সাদ উদ্দিনের ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। আর শেষ দিকে পেনাল্টি থেকে গোল করে জয়ের ব্যবধান আরো বাড়ান রোবিনহো।

আগামী ১৮ ডিসেম্বর গোপালগঞ্জে ফাইনালে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ মোহামেডান স্পোর্টিং ক্লাব।
 
একুশে সংবাদ/এস কে

Link copied!