AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আগামীকাল শুরু ওল্ড ঢাকা হকি কার্নিভাল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:৪৭ পিএম, ৭ ডিসেম্বর, ২০২৩
আগামীকাল শুরু ওল্ড ঢাকা হকি কার্নিভাল

হকির চারণভূমি কিংবা আতুরঘর হিসেবে পুরনো ঢাকার সুনাম-সুখ্যাতি লোকমুখে ফেরে। এক সময়কার মাঠ কাঁপানো অনেক তারকার জন্ম যেমন পুরনো ঢাকায়; তেমনি বর্তমান জাতীয় হকি দলের অনেক গুরুত্বপূর্ণ সদস্য, একমাত্র আন্তর্জাতিক এলিট আম্পায়ার সেলিম লাকিও এই এলাকার অংশ। আরমানিটোলা স্কুলকে ঘিরেই মূলত এখানকার হকির উন্মাদনা। 

এই মাঠ থেকেই আজকের আন্তর্জাতিক তারকা হয়েছেন জিমি, নাঈম, ইমনরা। আব্দুল্লাহ পিরু, রফিকুল ইসলাম কামাল, হাবুলদের মতো এক সময়কার মাঠ কাঁপানো হকি খেলোয়াড়দের উঠে আসার গল্পের শুরুটাও এখান থেকেই। হকি এবং হকি খেলোয়াড়দের অনেক ঘটনা-ইতিহাসের অংশ ঐতিহ্যবাহী এই পুরনো ঢাকা। সেখানে আরো একটি নতুন ঘটনার জন্ম দিতে যাচ্ছে। 

আগামীকাল ৮ ডিসেম্বর, শুক্রবার থেকে শুরু হচ্ছে ‘ওল্ড ঢাকা হকি কার্নিভাল-২০২৩।’ পুরনো ঢাকার প্রাক্তন হকি খেলোয়াড়, বর্তমান জাতীয় দলের খেলোয়াড়, যুব হকি দল এবং নতুন হকি খেলোয়াড়দের সম্মিলিত উদ্যোগ, প্রচেষ্টা এবং অংশগ্রহণকারীদের আর্থিক সহায়তায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ওল্ড ঢাকা হকি কার্নিভাল। যেখানে সার্বিক সহযোগিতায় থাকছে ওস্তাদ ফজলু হকি একাডেমি। কার্নিভালে কো-অর্ডিনেটর হিসেবে থাকছেন বাংলাদেশের আন্তর্জাতিক হকি আম্পায়ার সেলিম লাকিসহ ইসমাইল হোসেন লিটন, মাকসুদ আলম হাবুল, নাঈম উদ্দিন, সিনিয়র রুবেলসহ অন্যরা।

কার্নিভালে এবার মোট ছয়টি দল অংশ নিবে। দলগুলো হলো- ওল্ড ঢাকা রয়্যালস, ওল্ড ঢাকা টাইটান্স, ওল্ড ঢাকা কিংস, ওল্ড ঢাকা লায়ন্স, ওল্ড ঢাকা টাইগার্স এবং ওল্ড ঢাকা বুলস। উক্ত ছয়টি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে পরস্পরের বিরুদ্ধে লড়বে। দুই গ্রুপের দুই গ্রুপ চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দল ক্রসিং করে সেমিফাইনালে অংশ নিবে। প্রতিটি দলে মোট ১০ জন করে খেলোয়াড় রয়েছে। এর মধ্যে ৫ জন খেলোয়াড়  মাঠে অংশগ্রহণ করতে পারবে। বাকি ৫ জন পরিবর্তন করে মাঠে নামবে। যে ৫ জন মাঠে নামবে তাদের মধ্যে আইকন খেলোয়ার একজন, এ- গ্রেড ৩ জন এবং বি- গ্রেড একজন খেলোয়াড়  অবশ্যই মাঠে থাকতে হবে। আর সি- গ্রেডে থাকা খেলোয়াড়রা যে কোন সময় মাঠে নামতে পারবেন। খেলা দুই অর্ধে অনুষ্ঠিত হবে ২০ মিনিট করে। মাঝে ৫ মিনিট বিরতি থাকবে। খেলায় কোনো ধরনের পাওয়ার পুশ, হিট ফ্লিক করা যাবে না। ছয় দলের ৬ আইকন খেলোয়াড় হলেন : প্রিন্স লাল সামন্ত (ওল্ড ঢাকা রয়্যালর্স), দ্বীন ইসলাম ইমন (ওল্ড ঢাকা টাইটান্স), খালিদ মাহমুদ রাকিন (ওল্ড ঢাকা কিংস), নাঈম উদ্দিন (ওল্ড ঢাকা লায়ন্স), ইমরান হাসান পিন্টু (ওল্ড ঢাকা টাইগার্স) এবং আবেদ উদ্দিন (ওল্ড ঢাকা বুলস)।

একুশে সংবাদ/এস কে

Link copied!