AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের স্পিন মোকাবেলায় প্রস্তুত নিউজিল্যান্ড


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:০৫ পিএম, ১২ অক্টোবর, ২০২৩
বাংলাদেশের স্পিন মোকাবেলায় প্রস্তুত নিউজিল্যান্ড

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে আগামীকাল নিজেদের তৃতীয় ম্যাচে চেন্নাইয়ের স্পিন সহায়ক উইকেটে বাংলাদেশী  স্পিনারদের সামলাতে তার দল  প্রস্তুত বলে জানিয়েছেন নিউজিল্যান্ড  অধিনায়ক কেন উইলিয়ামসন।

 

সাকিব আল হাসানের পাশাপাশি বাংলাদেশের দলে মেহেদি হাসান মিরাজ, মাহেদি হাসান, নাসুম আহমেদের মতো ভালো মানের বেশ কিছু স্পিনার আছে। যারা দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

 

টিম কম্বিনেশনের কারনে এখনও  কোন ম্যাচে খেলতে পারেননি নাসুম। ধর্মশালায় নিজেদের প্রথম ম্যাচে উইকেট থেকে সুবিধা নিয়ে আফগানিস্তানকে স্পিন বিষে বিধ্বস্ত করেন সাকিব ও মিরাজ।

 

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচে মাহমুদুল্লাহ রিয়াদের পরিবর্তে একাদশে সুযোগ পেয়ে ব্যাটিং সহায়ক উইকেটে ৭১ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করেন মাহেদি।

 

তবে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম দুই ম্যাচের পর স্পিনে শক্তিশালী  বাংলাদেশের বিপক্ষে জয়ের ধারাটা অব্যাহত রাখাটা উইলিয়ামসনদের জন্য গুরুত্বপূর্ণ।

 

ইনজুরির কারনে প্রথম দুই ম্যাচে খেলতে না পারা উইলিয়ামসন বলেন, ‘দল হিসাবে আমাদের পরিকল্পনা এবং তার ওপড়ই  মনোযোগ ধরে রাখার চেষ্টা করছি। যতটা সম্ভব  সবাই দায়িত্ব পালনের  চেস্টা করবো। আমরা জানি  প্রথম দুই ম্যাচের তুলনায়  আগামীকালের ম্যাচটি কিছুটা ভিন্ন ধরনের হতে পারে।’

 

তিনি আরও বলেন, ‘আমরা জানি প্রতিটি ম্যাচের  মতো আগামীকালও এটি বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে। যে কেউ যে কোন দলকে হারাতে পারে এমনটা জেনেই আমরা এ টুর্নামেন্টে এসেছি। আমি মনে করি, এটি  সত্যিই একটি রোমাঞ্চকর ইভেন্ট এবং পরিস্থিতি সবসময় পরিবর্তন হচ্ছে। আপনি এক ভেন্যু থেকে আরেক ভেন্যুতে যাচ্ছেন, যেখানে কন্ডিশন থাকে।  এখানে স্পিন আছে এবং উইকেটও বৈচিত্র্যময় হয়েছে। কারণ সারা দিন ধরেই ম্যাচগুলো চলে। অবশ্যই আমি মনে করি, দু’দলেই ভালো স্পিনার আছে এবং নিঃসন্দেহে আগামীকাল স্পিনাররা বড় ভূমিকা রাখবে।’

 

দীর্ঘদিন পর  এমন একটি দলের  বিপক্ষে ম্যাচ দিয়ে খেলায়  ফিরতে পারায় উচ্ছসিত উইলিয়ামসন মনে করেন, এটি একটি বড় চ্যালেঞ্জ হবে।

 

বিশ্বকাপে নিউজিল্যান্ডকে কখনওই হারাতে পারেনি বাংলাদেশ। ২০১৯ সালের জয়ের ভালো সুযোগ হাতছাড়া করে ২ উইকেটে হেরেছিলো বাংলাদেশ। উইকেটের পেছনে রান আউটের সুযোগ নষ্ট করেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম। ঐ ম্যাচে নিউজিল্যান্ডের নেতৃত্বে থাকা উইলিয়ামসন বলেন, ‘এখন পর্যন্ত এটিকে একটি ভালো মিশন বলা যায়, যেখানে কিছু ভালো অগ্রগতি রয়েছে এবং ঠিক যেমন আমি আগেও বলেছি, বিশ^কাপ দলে আমি থাকতে পেরে রোমাঞ্চিত। এই দলের সাথে আছি এবং আগামীকালের ম্যাচটি আমাদের জন্য আরও একটি বড় চ্যালেঞ্জ। একটি নতুন ভেন্যু, নতুন প্রতিপক্ষ, আমরা জানি বিশ^কাপে এমনটা সবসময়ই হয়ে থাকে এবং আমরা চ্যালেঞ্জ মোকাবেলার জন্য মুখিয়ে আছি।’

 

উইলিয়ামসন আরও জানান, বাংলাদেশ দলের ন্যায়  কন্ডিশনের সাথে জ্ঞান থাকায় নিজেদের আরও ভালোভাবে ফুটিয়ে তুলতে চেষ্টা করবে বাংলাদেশ।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!