AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উয়েফা বর্ষসেরার তালিকায় মেসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৫৭ পিএম, ১৮ আগস্ট, ২০২৩
উয়েফা বর্ষসেরার তালিকায় মেসি

ইউরোপ ফুটবলের অধ্যায় শেষ করে এখন যুক্তরাষ্ট্রে রয়েছেন লিওনেল মেসি। সেখানে ইন্টার মায়ামির জার্সিতে নতুন এক উচ্চতায় পৌঁছেছেন তিনি। তবে সকারুদের দেশে থাকলেও ইউরোপ ফুটবল যেন তার পিছু ছাড়ছে না।

 

মূলত মায়ামিতে পাড়ি দেওয়ার আগে পিএসজির জার্সিতে বেশ ভালো একটি মৌসুম কাটিয়েছেন মেসি। ফলে উয়েফার মৌসুম সেরা তিন খেলোয়াড়ের তালিকায় জায়গা পেয়েছেন এ আর্জেন্টাইন অধিনায়ক।


বৃহস্পতিবার ২০২২-২৩ মৌসুমের সেরা ফুটবলার নির্বাচনে সংক্ষিপ্ত একটি তালিকা প্রকাশ করেছে উয়েফা। যেখানে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় মেসি ছাড়াও আছেন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন ও নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হালান্ডও।


এছাড়া উয়েফার বর্ষসেরা কোচের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় মনোনয়ন পেয়েছেন ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা, ইন্টার মিলানকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের মঞ্চে তুলে দেয়া সিমোনে ইনজাঘি ও তিন দশক পর নাপোলিকে সিরি ‘আ’র শিরোপা জেতানো লুসিয়ানো স্পালেত্তি।


পিএসজির হয়ে সবশেষ মৌসুম ভালো না কাটলেও গত মৌসুমে লিগ ওয়ান ও ফ্রেঞ্চ সুপার কাপ জিতেছেন মেসি। তার শেষ মৌসুমেও পিএসজি চ্যাম্পিয়ন্স লিগে কাঙ্ক্ষিত সফলতা পেতে ব্যর্থ হয়েছে। প্যারিসিয়ানরা বিদায় নেয় শেষ ষোলো থেকে।


অন্যদিকে মেসির সঙ্গে মৌসুমসেরার দৌড়ে থাকা ডি ব্রুইন ও হালান্ড সিটির হয়ে দুর্দান্ত সময় কাটিয়েছেন। প্রথমবারের মতো সিটি এক মৌসুমে জিতে নেয় প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগ। সিটিজেনদের ট্রেবলজয়ী এই ইতিহাস গড়ার অভিযানে ডি ব্রুইন ও হালান্ড ছিলেন অদম্য। পাশাপাশি ইংলিশ লিগে সর্বোচ্চ গোলের পাশাপাশি অতীতের বেশকিছু রেকর্ড ভেঙে দেন হালান্ড।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!