AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাফে যে গ্রুপে পড়েছে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:২২ পিএম, ২২ জুলাই, ২০২৩
সাফে যে গ্রুপে পড়েছে বাংলাদেশ

এবারের সাফে ভালো করেছিল বাংলাদেশ সিনিয়র ফুটবল দল। গ্রুপ পর্যায়ের বাধা পেরিয়ে সেমিতে খেলেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু শেষের দিকে গিয়ে খেই হারিয়ে ফেলে জামাল ভূঁইয়ারা। ফলে সেমিতেই গিয়ে স্বপ্নভঙ্গ হয় তাদের। বিদায় নেয় আসর থেকে। সিনিয়র দলের কাজ শেষ হলেও এবার জুনিয়র দলের পালা।

 

শনিবার বাফুফে ভবনে বয়সভিত্তিক সাফ চ্যাম্পিয়নশিপের ড্র অনুষ্ঠিত হয়েছে। সেখানে অনূর্ধ্ব-১৬ এবং অনূর্ধ্ব-১৯ ইভেন্টের ড্র অনুষ্ঠিত।  


দুটি ইভেন্টেই ছয়টি করে দলের অংশগ্রহনে ড্র আয়োজিত হয়েছে। কারণ ফিফার নিষেধজ্ঞায় রয়েছে শ্রীলংকা। অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে বাংলাদেশ ‘এ’ এবং অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে পড়েছে।


অনূর্ধ্ব-১৬ আসরে গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ ভারত ও নেপাল। অন্যদিকে অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ ভারত ও ভুটান। দুই আসরেই দুই গ্রুপের দুই শীর্ষ দল সেমিফাইনাল খেলবে।


অংশগ্রহণকারী ছয়টি দলকে দু’টি ড্রতেই তিনটি পটে রাখা হয়। প্রথম পটে টুর্নামেন্টের স্বাগতিক এবং ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষস্থানধারী দল। দ্বিতীয় ও তৃতীয় পটে র‌্যাংকিং অনুসারে দু’টি করে দল। বাংলাদেশ দুই টুর্নামেন্টেই তৃতীয় পটে ছিল।  


আগামী ১ থেকে ১০ সেপ্টেম্বর ভুটানের থিম্পুতে হবে সাফ অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্ট। অন্যদিকে বয়সভিত্তিক অনূর্ধ্ব-১৯ আসরটি  ২১ থেকে ৩০ সেপ্টেম্বর নেপালে অনুষ্ঠিত হবে।


একুশে সংবাদ/স ক  

Link copied!