AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাফে বাংলাদেশের নতুন ম্যানেজার আমের খান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩২ পিএম, ১৩ মে, ২০২৩
সাফে বাংলাদেশের নতুন ম্যানেজার আমের খান

আগামী ২১ জুন ভারতের বেঙ্গালুরুতে শুরু হবে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ চ্যাম্পিয়নশিপ। এবারে আসরে বাংলাদেশ জাতীয় ফুটবলের দলের ম্যানেজারের দায়িত্ব পেয়েছেন সাবেক ফুটবলার ও ফেডারেশনের নির্বাহী সদস্য আমের খান।  শনিবার (১৩ মে) দুপুরে জাতীয় দল কমিটির সভা শেষে বিষয়টি জানায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।  

 

বাফুফে ভবনে গণমাধ্যমকে বাফুফের অন্যতম সহ-সভাপতি ও জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, ‘আমাদের আলোচনায় নির্বাহী কমিটির মধ্য থেকে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

 

বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন পেশাদার ম্যানেজার নিয়োগ দিতে চেয়েছিলেন। আড়াই বছর পেরিয়ে গেলেও পেশাদার ম্যানেজার নিয়োগ হয়নি। গত দুই বছর কমিটির বাইরে থাকা সাবেক জাতীয় ফুটবলার ইকবাল হোসেনই ম্যানেজার ছিলেন।

 

কমিটির মধ্যে থেকে ম্যানেজার দেওয়ার প্রসঙ্গে জাতীয় দল কমিটির চেয়ারম্যান বলেন, ‘কমিটির মধ্যে বা বাইরে থেকে করার ব্যাপারে সেই রকম কোনো সিদ্ধান্ত নেই। এখন সামগ্রিক প্রেক্ষিতে কমিটির মধ্যে থেকে একজনকে দায়িত্ব দেওয়া হয়েছে শুধু সাফের জন্য।’  

 

আমের খান হলেন সাবেক ফুটবলার। পাশাপাশি দেশের শীর্ষ ক্লাব ব্রাদার্স ইউনিয়নের ম্যানেজারও তিনি। এর আগে ২০২০ সালের জাতীয় দলের কয়েক সিরিজে তিনি ম্যানেজার হিসিবে দায়িত্ব পালন করেন। সিনিয়র সাফে এবারই প্রথম দায়িত্ব পালন করবেন তিনি।

 

জাতীয় দলে পুনরায় ম্যানেজারের দায়িত্ব নিয়ে আমের খান বলেন, ‘দলের শৃঙ্খলা শতভাগ বজায় রাখার ব্যাপারে শতভাগ সচেষ্ট থাকব।’  

একুশে সংবাদ.কম/সম  

Link copied!