AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আগামী ১৭ মে সাফের ড্র অনুষ্ঠিত হবে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২১ পিএম, ১১ মে, ২০২৩
আগামী ১৭ মে সাফের ড্র অনুষ্ঠিত হবে

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ-খ্যাত সাফের ড্র হওয়ার তারিখ ছিল আগামী ২১ মে। তবে গত সোমবার অষ্টম দল নিশ্চিত হওয়ার পর আসরটির ড্র চারদিন এগিয়ে করা হয় আগামী ১৭ মে। বৃহস্পতিবার (১১ মে) বিষয়টি নিশ্চিত করেন সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।

 

তিনি বলেন, ‘ শুরু থেকে আমরা আগামী ২১ মে সাফের ড্রয়ে তারিখ নির্ধারণ করেছিলাম। তবে দল পরিপূর্ণ হওয়ায় অর্থাৎ আট হওয়ার কারণে সেটি এগিয়ে নিয়ে আসা হয়েছে। যার কারণে আগামী ১৭ মে আসরটি ড্রয়ে তারিখ নির্ধারণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। ভারতের দিল্লিতে হবে ড্রয়ের অনুষ্ঠান। ’

 

প্রথম দফা ড্রয়ের ভেন্যু করার পরিকল্পনা ছিল ভারতের বেঙ্গালুরুতে। কিছু সমস্যার কারণে ভেন্যুর স্থান পরির্বতন করেছে ভারতীয় ফুটবল ফেডারেশন। নতুন করে ড্রয়ের স্থান প্রকাশ করেছে ভারতের দিল্লি। ভারতীয় সময় দুপুর সাড়ে বারোটায় শুরু হবে সাফের ড্রয়ের অনুষ্ঠান। 

ড্রয়ের পরেই নির্ধারণ করা হবে আসরের সূচি। জানা গেছে, প্রতিদিন ব্যাঙ্গালুরু স্টেডিয়ামে হবে দুটি করে ম্যাচ। এই দুটি ম্যাচ হবে একই গ্রুপের। ২১ জুন এ গ্রুপের  দুটি ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু হবে। পরের দিন বি গ্রুপের হবে দুই ম্যাচ। এরপর ধারাবাহিকভাবে ম্যাচগুলো হবে ২৪,২৫ ও ২৭,২৮ জুন। আগামী ১লা জুলাই হবে আসরের দু’টি সেমিফাইনাল। ফাইনালের লড়াই হবে আগামী ৪ জুলাই।


দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়ায়ে এবারের প্রথমবারের মতো সাফের বাইরে দুটি দেশ অংশগ্রহণ করবে। তারা হলো মধ্যপ্রাচ্যের দেশ লেবানন ও কুয়েত। ফিফার নিষেধাজ্ঞার কারণে এবারের আসরে খেলা হচ্ছে না শ্রীলংকার। আসন্ন সাফে স্বাগতিক ভারত ছাড়াও খেলবে মালদ্বীপ, নেপাল, ভুটান, পাকিস্তান ও বাংলাদেশ। 
একুশে সংবাদ.কম/সম 

Link copied!