AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কিউই ব্যাটার হিসাবে উইলিয়ামসনের রেকর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০৭ পিএম, ১৮ মার্চ, ২০২৩
কিউই ব্যাটার হিসাবে উইলিয়ামসনের রেকর্ড

নিউজিল্যান্ডের সেরা টেস্ট ব্যাটারের তালিকায় বেশ উপরের দিকেই থাকবে কেন উইলিয়ামসনের নাম। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ২১৫ রানের ইনিংস খেললেন তিনি। সেই সঙ্গে পার করলেন ৮০০০ টেস্ট রানের গণ্ডি। নিউজিল্যান্ডের প্রথম ব্যাটার হিসাবে এই রেকর্ড গড়লেন তিনি। সেই সঙ্গে টেস্টে তাঁর ছ’টি ২০০ রানের ইনিংস হয়ে গেল।

 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এই ম্যাচটির কোনও গুরুত্ব নেই। শ্রীলঙ্কা এই টেস্ট জিতলেও ফাইনালের রাস্তা খুলতে পারবে না। প্রথম টেস্টে শেষ বল পর্যন্ত লড়াই করা শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টে প্রথম দু’দিনেই বেশ বিপাকে। নিউজিল্যান্ডের উইলিয়ামসন এবং হেনরি নিকোলসের জোড়া ২০০ রানের ইনিংসে ৫৮০ রান তুলল কিউইরা। প্রথম বার একই ইনিংসে দু’টি দ্বিশতরান হল নিউজিল্যান্ডের ইনিংসে। শ্রীলঙ্কা ব্যাট করতে নেমে ২৬ রানে ২ উইকেট হারিয়েছে।

 

উইলিয়ামসনের ২১৫ রানের ইনিংসে ২৩টি চার এবং দু’টি ছক্কা ছিল। নিকোলস ১৫টি চার এবং চারটি ছক্কা মারেন। ৫৮০ রান করে ডিক্লেয়ার করে নিউজিল্যান্ড। শ্রীলঙ্কার হয়ে দু’টি উইকেট নেন কাসুন রজিতা। একটি করে উইকেট নেন ধনঞ্জয় ডি সিলভা এবং প্রবত জয়সূর্য। ব্যাট করতে নেমে ওপেনার ওশাডা ফার্নান্ডো মাত্র ৬ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নামা কুশল মেন্ডিস কোনও রান পাননি। ম্যাট হেনরি এবং ডগ ব্রেসওয়েল একটি করে উইকেট নেন। এখনও ৫৫৪ রানে পিছিয়ে শ্রীলঙ্কা।

 

প্রথম টেস্টে শ্রীলঙ্কা শেষ বলে গিয়ে ম্যাচ হেরেছিল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে গেলে ২-০ জিততে হত তাদের। যদিও ভারতকে সে ক্ষেত্রে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্টে হারতে হত। কিন্তু রোহিত শর্মারা অস্ট্রেলিয়াকে হারিয়ে দেওয়ায় শ্রীলঙ্কার ফাইনালে যাওয়ার সব আশা শেষ হয়ে যায়।

একুশে সংবাদ/আ/সম

Link copied!