AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘুরে দাঁড়িয়েছে ম্যানইউ, স্পোর্টিং-আর্সেনাল ড্র


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৩ পিএম, ১০ মার্চ, ২০২৩
ঘুরে দাঁড়িয়েছে ম্যানইউ, স্পোর্টিং-আর্সেনাল ড্র

রিয়াল বেতিসকে হারিয়ে লিভারপুলের কাছে বড় হারের বিপর্যয় থেকে বেড়িয়ে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। গতকাল ইউরোপা লিগের শেষ ষোলর প্রথম লেগে বেতিসকে ৪-১ গোলে পরাজিত করেছে ম্যানইউ। একই রাতে অনুষ্ঠিত ইউরোপার আরেক ম্যাচে স্পোর্টিং লিসবনের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্সেনাল। ফলে গানারদের কোয়ার্টার ফাইনালের পথ কিছুটা কঠিন হয়ে পড়েছে।

 

গত রোববার এ্যানফিল্ডে লিভারপুলের কাছে ৭-১ গোলের বিশাল এক পরাজয় দেখেছে ইউনাইটেড। ১৯৩১ সালের পর এটি ছিল ক্লাবটির সবচেয়ে বড় পরাজয়। তবে গতকাল একই দল নিয়েই ইউরোপা মিশনে নেমেছিলেন কোচ এরিক টেন হাগ। ম্যাচটিতে ফর্ম ফিরে পায় তার শিষ্যরা।

 

খেলা শেষে টেন হাগ বলেন,‘ একটি ব্যর্থতার পর দলের প্রতিক্রিয়া আপনারা দেখেছেন। এই মৌসুমে এটিই প্রথম ঘটনা নয়। আমার মনে হয় অন্তত ৫/৬ বার এমনটি ঘটেছে এবং আমরা সেখান থেকে ঘুরে দাঁড়িয়েছি। এই দলটির চরিত্র এমনই। সুতরাং দলটিকে সাধুবাদ জানাই।’

 

মার্কাস রাশফোর্ডের ৬ষ্ঠ মিনিটের গোলে শুরুতেই এগিয়ে যায় ইউনাইটেড (১-০)। এটি ছিল এই মৌসুমে তার ২৬তম গোল। তবে ৩২ মিনিটে বেতিসের হয়ে গোলটি পরিশোধ করে দেন আয়োজ পেরেজ।  দূর থেকে কৌনিক শটে গোল করেন তিনি (১-১)।

 

বিরতির পর দুই দলের মধ্যে ব্যবধান গড়ে দেন সাম্প্রতিক সময়ে ইউনাইটেডের দুই সমালোচিত তারকা এন্টনি ও ব্রুনো ফার্নান্দেস। ম্যাচের ৫২ মিনিটে চমৎকার এক বাঁকানো শটে এন্টনি লক্ষ্য ভেদ করার পর ৫৯ মিনিটে লুক শ’র কর্নারের ক্রসে দর্শনীয় হেডে গোল করেন আবারো অধিনায়ক হিসেবে ঘোষণা করা ফার্নান্দেস (৩-১)। ম্যাচের ৮৪ মিনিটে ইউনাইটেডের হয়ে শেষ গোলটি করেন ওয়াউট ওয়েগর্স্ট (৪-১)। এটি ছিল ইউনাইটেডের হয়ে ১৫ ম্যাচ খেলা ওই তারকার দ্বিতীয় গোল।

 

ইউনাইটেড কোচ বলেন,‘ আজ ব্রুনো (ফার্নান্দেস) ছিল দুর্দান্ত। প্রথম মিনিট থেকেই সে দলকে নেতৃত্ব দিয়েছে। দলকে ছন্দে ফিরিয়েছে এবং একটি গোলও করেছে, আমি খুবই খুশি।’

 

এদিকে পুর্তগীজ রাজধানীতে গিয়ে পিছিয়ে পড়ার পর কোন রকমে সমতা নিয়ে মাঠ ছেড়েছে প্রিমিয়ার লিগের টেবিল টপার আর্সেনাল। ১৯ বছরের মধ্যে প্রথম প্রিমিয়ার লিগের শিরোপার দিকে এগিয়ে চলা গানারদের একটি শক্তিশালী দল গতকাল মাঠে নামিয়েছিলেন কোচ মাইকেল আর্তেতা। ম্যাচের ২২ মিনিটে উইলিয়াম সালিবার গোলে লিডও পায় সফরকারী আর্সেনাল (১-০)। কিন্তু ৩৪ মিনিটে গোলটি পরিশোধ করে স্বাগতিক লিসবনকে সমতায় ফিরিয়ে আনেন গনসালো ইনাসিও। মার্কাস এডওয়ার্ডসের কর্নারের ক্রস থেকে দর্শনীয় হেডে গোল করেন তিনি (১-১)।

 

বিরতির পর ৫৫ মিনিটে পলিনহোর গোলে এগিয়ে যায় লিসবন। এবারো বলের যোগান দিয়েছিলেন টটেনহ্যাম হটস্পার্সের সাবেক মিডফিল্ডার এডওয়ার্ডস। বক্সের মধ্যে বল পেয়েই সেটি দ্রæত জালে জড়িয়ে দেন পলিনহো (১-২)।

 

ম্যাচের বয়স ঘন্টা পার হবার পরপরই আত্মঘাতি গোলে সমতায় ফিরে আসে আর্সেনাল। ৬২ মিনিটে গ্রানিথ জাকার ক্রসের বল হিদেমাতা মরিতার গায়ে লেগে নিজ জালে জড়িয়ে গেলে ২-২ গোলের সমতায় ফিরে আসে প্রিমিয়ার লিগের শীর্ষ দল।

 

ম্যাচ শেষে আর্সেনালের কোচ মাইকেল আর্তেতা বলেন,‘অ্যাওয়ে ম্যাচে দুটি গোল করে, ড্র নিয়ে বাড়ি ফেরার বিষটি বিবেচনা করলে সেটিকে ইতিবাচক হিসেবেই নিতে হবে। তবে আমরা তাদেরকে (লিসবন) অনেক বেশী সুযোগ দিয়ে ফেলেছি।’


একুশে সংবাদ/সম

Link copied!