AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ম্যাচের আগে হাত ঘোরালেন কোহলি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৫ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৩
ম্যাচের আগে হাত ঘোরালেন কোহলি

বৃহস্পতিবার থেকে নাগপুরে শুরু হয়েছে ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট। দুই দলই পিচ থেকে ফায়দা তুলতে মরিয়া। এর মধ্যেই রোহিত শর্মার মাথায় চলছে অন্য ভাবনা। তিন স্পিনার এবং দুই পেসার নিয়ে নামলেও রোহিত চাইছেন দলে আরও বোলার। হয়তো সেই ভাবনা থেকেই ম্যাচের আগে হাত ঘোরাতে দেখা গেল বিরাট কোহলিকে। খোদ অধিনায়ক রোহিতকেই বল করলেন তিনি।

 

ম্যাচ শুরুর আগে দর্শকরা এই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। কোহলিকে দেখা যাচ্ছে এক হাত দিয়ে রোহিতের উদ্দেশে বোলিং করতে। রোহিত ম্যাচের আগে হালকা ‘নকিং’ সেরে নিচ্ছিলেন। মিডিয়াম পেসে বল করছিলেন কোহলি। তবে ম্যাচে এখনও তাঁকে বোলিং করতে দেখা যায়নি।

 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ইতিমধ্যেই নিয়ন্ত্রণ অনেকটাই ভারতের হাতে। শুরুতেই দুই ওপেনার ফিরিয়ে দেন দুই পেসার মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ। মধ্যাহ্নভোজের বিরতির পরে দুই উইকেট নেন জাডেজা। এমনিতে সাম্প্রতিক কালে বোলিং করতে দেখা যায়নি কোহলিকে। কিন্তু প্রয়োজনে তিনি মিডিয়াম পেস বা অফস্পিন বোলিং করে দিতে পারেন। টেস্ট লম্বা সময় ধরে চললে এবং কোনও বোলারকে বিরতি দেওয়ার দরকার হলে কোহলি কাজে লাগতেই পারেন। ফাটকা হিসাবেও বল করানো যেতে পারে।

 

দুই ওপেনারকে হারানোর পর অস্ট্রেলিয়াকে টানছিলেন স্টিভ স্মিথ ও মার্নাশ লাবুশেন। মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত তাদের আউট করা যায়নি। কিন্তু বিরতির পরেই অস্ট্রেলিয়াকে জোড়া ধাক্কা গিল ভারত। পর পর দু’বলে দু’উইকেট নিলেন রবীন্দ্র জাডেজা। তাঁর স্পিনের ভেল্কিতে খেলায় ফিরল ভারত।


মধ্যাহ্নভোজের বিরতির পরে প্রথমে আউট হন লাবুশেন। ইনিংসের শুরু থেকেই পায়ের ব্যবহার করছিলেন তিনি। উইকেট থেকে বেরিয়ে খেলছিলেন। সেখানেই লাবুশেনকে ফাঁদে ফেললেন জাডেজা। অফস্টাম্পে বাইরে কিছুটা মন্থর গতিতে করা বল মারতে গিয়ে মিস্‌ করলেন লাবুশেন। বল ঘুরে চলে গেল উইকেটরক্ষক শ্রীকর ভরতের হাতে। তখন ক্রিজ ছেড়ে বেরিয়ে এসেছেন লাবুশেন। আর ফিরতে পারলেন না তিনি। ৪৯ রানের মাথায় স্টাম্প আউট হলেন তিনি।

 

পরের বলেই আবার সফল জাডেজা। এ বার তাঁর শিকার বাঁ হাতি ম্যাট রেনশ। বলের লাইনই ধরতে পারেননি রেনশ। বল তাঁর প্যাডে লাগলে আম্পায়ার আউট দেন। রেনশ রিভিউ নিয়েও বাঁচতে পারেননি। ৮৪ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে গিয়েছে অস্ট্রেলিয়া।


একুশে সংবাদ/আ/ সম

Link copied!