AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাফে ভারতকে হারিয়ে ফাইনালে নেপাল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:০৭ পিএম, ৭ ফেব্রুয়ারি, ২০২৩
সাফে ভারতকে হারিয়ে ফাইনালে নেপাল

চলমান সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবলের ফাইনালের দৌড়ে আলোচনায় ছিল স্বাগতিক বাংলাদেশ ও শক্তিশালী ভারত। তবে বাজে অবস্থা থেকে প্রত্যাবর্তনের দারুণ এক গল্প লিখলো হিমালয়ের দেশ নেপালের মেয়েরা। সবার আগে ফাইনালে পৌঁছে গেছে তারা। অন্যদিকে অনেকটাই নড়বড়ে হয়ে গেছে ভারতের ফাইনালের স্বপ্ন।

 
মঙ্গলবার সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশীপ ফুটবল টুর্নামেন্টে গ্রুপ পর্বের শেষ দিনের খেলা মাঠে গড়িয়েছে। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ৩-১ গোলে ভারতকে হারিয়ে টুর্নামেন্ট জমিয়ে তুলেছে নেপাল।

 

চার দলের টুর্নামেন্টে ফাইনালের লড়াইয়ে সবচেয়ে সহজ সমীকরণে আছে বাংলাদেশ। এরপর সহজ অবস্থানে ছিল ভারত। যে নেপাল সবচেয়ে কঠিন পরিস্থিতিতে ছিল সেই তারাই ভারতকে হারিয়ে সবার আগে ফাইনালে জায়গা করে নিয়েছে।

 

তিন ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে টুর্নামেন্টের প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে নেপাল। ফাইনাল খেলতে হলে নেপালের জয় ছাড়া বিকল্প কোনো কিছু ছিল না। যদিও শক্তিশালী ভারতকে বলতে গেলে উড়িয়ে দিয়েছে তারা।

 

টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল ভারতের ফাইনাল এখন বাংলাদেশ-ভুটান ম্যাচের ওপর নির্ভর করছে। ভুটানের বিপক্ষে ড্র করলেই ফাইনাল খেলবে বাংলাদেশ। তবে ভুটান বাংলাদেশকে হারালেই কেবল ভারতের ফাইনাল খেলার সুযোগ তৈরি হবে।

 

বাংলাদেশ হারলে ভারত ও বাংলাদেশ উভয়ের সমান ৪ পয়েন্ট হবে। দুই দলের হেড টু হেডও ড্র। তখন গোল ব্যবধানে ভারত এগিয়ে থাকায় তারা ফাইনাল খেলবে। বড় ধরনের অঘটন ঘটলেই কেবল বাংলাদেশ ভুটানের কাছে হারতে পারে।

 

আজ ভারত হারলেও ম্যাচে প্রথম লিড নিয়েছিল তারাই। ২১ মিনিটে ভারত গোল করে এগিয়ে যায়। প্রথমার্ধে ভারত এই স্কোরলাইনে ড্রেসিংরুমে যায়। ৪৮ মিনিটে নিজেদের ভুলে পিছিয়ে পড়ে ভারত। ভারতীয় ডিফেন্ডার গোলরক্ষককে পাস দেন। গোলরক্ষক ফিরতি পাস দিতে গেলে নেপাল ফরোয়ার্ড বল পেয়ে খেলায় সমতা আনেন।

 

৬৮ মিনিটে পেনাল্টি পায় নেপাল। সেই পেনাল্টি থেকে গোলের পরই ভারতের টুর্নামেন্ট থেকে বিদায়ের শঙ্কা তৈরি হয়। ম্যাচের বাকি সময় ভারত গোলের চেষ্টা করে ব্যর্থ হয়। উল্টো ৮৯ মিনিটে নেপাল আরেক গোল করলে ৩-১ গোলের জয় নিশ্চিত হয় হিমালয়ের দেশটির।

 

একুশে সংবাদ/ডে বা/সম

Link copied!