AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নৌকার মাঝি হতে মনোনয়ন ফরম জমা দিলেন সাকিব


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:৪৮ পিএম, ২১ নভেম্বর, ২০২৩
নৌকার মাঝি হতে মনোনয়ন ফরম জমা দিলেন সাকিব

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে নির্বাচনে অংশ নেয়ার জন্য তিনটি আসনের মনোনয়ন কিনেছিলেন বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। ঢাকা-১০ আসনের পাশাপাশি মাগুরা-১ ও ২ আসন থেকে মনোনয়ন কেনেন তিনি। মঙ্গলবার (২১ নভেম্বর) যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে দুপুরে আওয়ামী লীগ কার্যালয়ে মনোনয়ন পত্রগুলো নিজ হাতে জমা দেন সাকিব।

মনোনয়ন ফরম জমা দিতে সাকিব আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এলে নেতাকর্মীরা মুহুর্মুহু স্লোগান দিতে থাকেন। তার সঙ্গে ছবিও তোলেন অনেকেই।

এর আগে, ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের হয়ে লড়াই করে নড়াইল-২ (লোহাগড়া-সদরের একাংশ) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন মাশরাফি বিন মুর্তজা। সেই নির্বাচনেই অংশ নেয়ার কথা ছিল সাকিবের, কিন্তু পরবর্তীতে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন টাইগার এই অলরাউন্ডার।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

একুশে সংবাদ/এস কে 

Link copied!