AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুই দিনে সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ৩৮ প্রাণ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:১০ পিএম, ১৬ জুলাই, ২০২২
দুই দিনে সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ৩৮ প্রাণ

 

শুক্রবার রাত ১২ টা থেকে শনিবার সন্ধ্যা ৬ টা পর্যন্ত সারাদেশে সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত হয়েছে। এর মধ্যে মোটর সাইকেলে ৩ মারা যায়। শনিবার সারাদেশে মারা যায় ২২ জন আর শুক্রবার সারাদেশে মারা যায় ১২ জন।

 

শনিবার সারাদেশে মারা যায় ২২ জনের মৃত্যু হয়েছে এর মধ্যে ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় স্বামী-সন্তানসহ অন্তঃসত্ত্বা নারীসহ ৩ জন, টাঙ্গাইলের মির্জাপুরে ট্রাকের পেছনে বাসের ধাক্কায় ৪ জন ও বাসচাপায় ছেলে মেয়েসহ মা, বগুড়ার কাহালুতে চিকিৎসা নিতে যাওয়ার পথে ৪ জন, পাবনায় পিকআপচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী, ব্রাহ্মণবাড়িয়ায় মাইক্রোবাস-অটো সংঘর্ষে ২ জন, দিনাজপুরের খানসামায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এবং সিরাজগঞ্জের তাড়াশে ভুল লেনে গিয়ে দুই ট্রাকের সঙ্গে বাসের  সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন।

 

ট্রাকচাপায় স্বামী-সন্তানসহ অন্তঃসত্ত্বা নারী নিহত

ঢাকা -ময়মনসিংহ মহাসড়কের ত্রিশালে ট্রাক চাপায় স্বামী-স্ত্রী ও সন্তানসহ ৩ জন নিহত হয়েছেন। স্ত্রী সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

 

নিহতরা হলেন জাহাঙ্গীর আলম (৪০), জাহাঙ্গীর আলমের স্ত্রী রত্না বেগম (৩০) ও আড়াই বছরের কন্যা সানজিদা। তাদের বাড়ি ত্রিশালের রায়মনি এলাকায়।

শনিবার (১৬ জুলাই) দুপুর আড়াইটার দিকে ত্রিশাল পৌর শহরের ঢাকা ময়মনসিংহ মহাসড়কের খান ডায়াগনস্টিক সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে। ত্রিশাল থানার পরিদর্শক (তদন্ত) আবু বকর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।

 

ত্রিশাল থানা অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দিন বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পারাপারের সময় দ্রুতগামী মালবাহী ময়মনসিংহগামী ঢাকা মেট্রো-ট-২০-৩৫৮০ ট্রাকটি একই পরিবারের তিনজনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তারা নিহত হয়। তবে ভূমিষ্ঠ নবজাতক শিশুটিকে উদ্ধার করে মমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

 

বালুভর্তি ট্রাকে বাসের ধাক্কা, নিহত ৪

টাঙ্গাইলের মির্জাপুরে ট্রাকের পেছনে বাসের ধাক্কায় চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৯ জন। শনিবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যা মনসুর এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

 

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার ওসি মোল্লা টুটুল ব্ষিয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন, বালুবোঝাই একটি ট্রাকের পেছনে ধনবাড়ী থেকে ছেড়ে আসা বিনিময় পরিবহণের একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এতে বাসের তিন যাত্রী ঘটনাস্থলেই মারা যান।

 

পরে আহতাবস্থায় ১০ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন আরও একজনের মৃত্যু হয়। এ দুর্ঘটনায় আহতদের স্থানীয় লোকজন, ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে ভর্তি করেছে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানাতে পারেননি ওসি।

 

চিকিৎসা নিতে যাওয়ার পথে প্রাণ গেল ৪ জনের

বগুড়ার কাহালুতে প্রাইভেটকার ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজন আহত হয়েছেন।

 

শনিবার (১৬ জুলাই) সকালে উপজেলার দরগাহাট কালিয়াপুকুর এলাকায় বগুড়া-নওগাঁ সড়কে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা এক স্বজনের চিকিৎসার জন্য বগুড়া আসছিলেন।

কাহালু থানার ওসি আমবার হোসেন ও ছিলিমপুর মেডিকেল ফাঁড়ির এমসআই লালন হোসেন এসব তথ্য দিয়েছেন।

 

নিহতরা হলেন- নওগাঁর ধামুইরহাটের জগৎনগর এলাকার মফিজ উদ্দিনের ছেলে আবদুর রহমান (৩৫) ও গুরুতর আহত শাকিল (২০) একই এলাকার মিরাজুল ইসলামের ছেলে। বাকিদের পরিচয় জানা যায়নি।

 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, নওগাঁর ধামুইরহাট থেকে একটি প্রাইভেটকার বগুড়ার দিকে আসছিল। সকাল সাড়ে ৮টার দিকে কারটি বগুড়ার কাহালু উপজেলার দরগাহাট কালিয়াপুকুর এলাকায় পৌঁছে। এ সময় নওগাঁগামী দ্রুতগতির একটি পিকআপের চালক নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থেকে কারটিকে ধাক্কা দেয়।

 

এতে কারটি দুমড়েমুচড়ে গিয়ে ঘটনাস্থলেই তিনজন নিহত ও দুজন গুরুতর আহত হন। গুরুতর আহত আবদুর রহমান ও শাকিলকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন আবদুর রহমান মারা যান।

 

বগুড়ার ছিলিমপুর মেডিকেল ফাঁড়ির এসআই লালন হোসেন যুগান্তরকে জানান, এক স্বজনের চিকিৎসার জন্য নওগাঁর ধামুইরহাট থেকে প্রাইভেটকারে হতাহতরা বগুড়ায় আসছিলেন। চিকিৎসাধীন শাকিলের অবস্থা আশঙ্কাজনক।

 

বাসচাপায় ছেলেমেয়েসহ মায়ের মৃত্যু

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পাকুল্লা এলাকায় রাস্তা পারাপার হওয়ার সময় ছেলেমেয়েসহ তাদের মা নিহত হয়েছেন। এ ঘটনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন স্থানীয়রা।

 

এতে মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে ঈদে কর্মস্থলে ফেরা মানুষেরা চরম ভোগান্তিতে পড়েছেন।

শনিবার দুপুর ১২টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

 

নিহতরা হলেন- মির্জাপুর উপজেলার বাঁশতৈল এলাকার মাসুদের স্ত্রী পারভিন আক্তার (২৮) ও তার ছেলে সুমন (৮) ও মেয়ে সাদিয়া (৬)।

 

পুলিশ ও এলাকাবাসী জানান, রাস্তা পারাপারের সময় একটি বাস পারভিন ও তার দুই সন্তানকে চাপা দেয়। দুপুর ১২টায় হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

 

এ ঘটনায় স্থানীয়রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজট সৃষ্টি হওয়ায় ঈদে কর্মস্থলে ফেরা মানুষ চরম ভোগান্তিতে পড়েন।

 

টাঙ্গাইলের সহকারী পুলিশ সুপার (মির্জাপুর সার্কেল) মনসুর মুসা বলেন, মহাসড়ক অবরোধকারীদের শান্ত করার চেষ্টা চলছে।

 

মির্জাপুর থানার ওসি মাসুদ করিম ও গোড়াই হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. মোল্লা টুটুল বিষয়টি নিশ্চিত করে জানান, বাসটি আটক করা সম্ভব হয়নি। মরদেহ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

 

ট্রাক ও বাসের ত্রিমুখী সংঘর্ষে নিহত ৩

সিরাজগঞ্জের হ্যটিকুমরুল-বনপাড়া মহাসড়কে দুটি ট্রাক ও বাসের ত্রিমুখী সংঘর্ষে প্রাণ হারিয়েছে তিনজন। এতে অন্তত আরও পাঁচজন আহত হয়েছে।এখন পর্যন্ত তাদের পরিচয় পাওয়া যায় নি।

 

শনিবার (১৬ জুলাই) দুপুরে মহাসড়কের তাড়াশের উপজেলার খালকুলা এলাকায় এ ঘটনা দুর্ঘটনা ঘটে। হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ দুপুরে কুষ্টিয়া থেকে ঢাকাগামী আরটি পরিবহনের যাত্রীবাহী একটি বাস খালকুলা এলাকায় পৌঁছালে সিরাজগঞ্জ রোড গোলচত্বর এলাকার মৎস্য আড়ত থেকে মাছ বিক্রি করে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। একই সময় অপর একটি ট্রাক আসলে ত্রিমুখী সংঘর্ষ হয়। এ সংঘর্ষে ঘটনাস্থলেই ৩ জন মারা যায়। নিহতের মধ্যে একজনে পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

 

মাইক্রোবাস-অটো সংঘর্ষে নিহত ২

ব্রাহ্মণবাড়িয়ায় মাইক্রোবাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও চারজন আহত হয়েছেন। শনিবার দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের উজানিসার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

নিহতরা হলেন- অটোচালক চাঁন মিয়া (৫০) ও জেলার কসবা উপজেলার খাড়েরা ইউনিয়নের আব্দু মিয়ার ছেলে বিল্লাল মিয়া (৪৫।

 

খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি সুখেন্দ্র বসু দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, একটি মাইক্রোবাস কুমিল্লার দিকে যাচ্ছিল। পথে উজানিসার এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে চালকসহ অটোরিকশার সব যাত্রী আহত হন।

 

তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেওয়া হলে চালক চাঁন মিয়া ও যাত্রী বিল্লাল হোসেন মারা যান। আহত অন্য চারজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

 

ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর

দিনাজপুরের খানসামায় ট্রাকের ধাক্কায় জাকির হোসেন (২৬) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। শনিবার দুপুর ১টার দিকে খানসামা ব্র্যাক শাখা অফিসের সামনের পাকা সড়কে এ দুর্ঘটনা ঘটে।

 

নিহত জাকির হোসেন খানসামা উপজেলার গোবিন্দপুর গ্রামের তফসের আলীর ছেলে।

 

প্রত্যক্ষদর্শী, ফায়ার সার্ভিস ও থানা পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়,  মোটরসাইকেল চালক জাকির হোসেন খানসামা বাজার থেকে আমতলী যাওয়ার পথে ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হয়। স্থানীয়রা প্রথমে তাকে খানসামা উপ-স্বাস্থ্য কেন্দ্রে নেওয়ার পর অবস্থার অবনতি হলে খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

 

বিষয়টি নিশ্চিত করে খানসামা থানার ওসি খানসামা চিত্তরঞ্জন রায় বলেন, সড়ক দুর্ঘটনা রোধে সকলকেই সচেতনতা থাকতে হবে। এতে ক্ষতির হার কমবে।

 

পিকআপচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

পাবনায় পিকআপচাপায় মোটরসাইকেলের তিন আরোহী নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যা বিকাল ৬টার দিকে পাবনা-বগুড়া মহাসড়কের ছোট পাথাইলহাট নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

 

নিহতরা হলেন- পাবনা সদর উপজেলার জালালপুর গ্রামের রোস্তম আলীর ছেলে জুয়েল (৩০), রবি চানের ছেলে সুরুজ্জামান (৩৯) এবং জুরান মোল্লার ছেলে মতিন (৬০)। নিহত আব্দুল মতিন নিহত জুয়েল ও সুরুজ্জামানের আপন চাচা।

 

পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে একই পরিবারের ওই তিনজন একটি মোটরসাইকেলে করে সিরাজগঞ্জের শাহজাদপুর যাচ্ছিলেন। তারা পাবনা-বগুড়া মহাসড়কের ছোট পাথাইল হাট নামক স্থানে পৌঁছলে একটি অটোভ্যানের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লেগে রাস্তায় পড়ে যায়।

 

একই সময়ে বিপরীত দিকে থেকে আসা একটি পিকআপ ভ্যান এসে তাদের চাপা দিলে আব্দুল মতিন ঘটনাস্থলেই নিহত হন। স্থানীয়রা জুয়েল ও সুরুজ্জামানকে সিরাজগঞ্জের এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে সেখানেই দুজন মারা যান।

 

সাঁথিয়া থানার ওসি (তদন্ত) কমল কুমার দেবনাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘাতক পিকআপ ভ্যানটিকে আটক করা গেলেও পিকআপভ্যানের চালক পালিয়ে গেছে।

 

ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় সাবেক ব্যাংক কর্মকর্তা নিহত

ঝিনাইদহ সদরে পিকআপ ভ্যানের ধাক্কায় আব্দুস সামাদ (৬২) নামে অগ্রণী ব্যাংকের সাবেক এক কর্মকর্তা নিহত হয়েছেন। আব্দুস সামাদ সদর উপজেলার বাজার গোপালপুর গ্রামের বাসিন্দা।

 

শুক্রবার (১৫ জুলাই) সকাল সাড়ে ৬টার দিকে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের রাউতাইল পল্লীবিদ্যুৎ অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।

 

ঝিনাইদহ হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, রাউতাইল এলাকায় মেয়ে বাড়ি থেকে সকালে হাঁটতে বের হন আব্দুস সামাদ। সকাল সাড়ে ৬টার দিকে পল্লীবিদ্যুৎ অফিসের সামনে পৌঁছালে ঝিনাইদহ থেকে চুয়াডাঙ্গাগামী একটি পিকআপ ভ্যান তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন তিনি। পরে সেখান থেকে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়

 

শ্রীপুরে বাসচাপায় নারী নিহত

গাজীপুরের শ্রীপুর উপজেলায় বাসচাপায় তাসলিমা আক্তার (৩৪) নামের এক নারী নিহত হয়েছেন। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুরের রঙ্গিলা এলাকায় গতকাল বৃহস্পতিবার রাতে এ দুর্ঘটনা ঘটে।

 

তাসলিমা আক্তার নেত্রকোনার কলমাকান্দা উপজেলার সোহাগ মিয়ার স্ত্রী।

 

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম প্রথম আলোকে বলেন, গতকাল রাত ৯টার দিকে ওই নারী রঙ্গিলা এলাকায় রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় একটি বাস ওই নারীকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

 

তাড়াশে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় সড়ক দুর্ঘটনায় পিকআপ ভ্যানের চালকসহ দুজন নিহত হয়েছেন। আজ শুক্রবার ভোর ৫টার দিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে উপজেলার নওগাঁ ইউনিয়নের মহিষলুটির বড়বিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

নিহত ব্যক্তিরা হলেন পিকআপ ভ্যানচালক নাটোরের গুরুদাসপুর উপজেলার দত্তকানাই গ্রামের মৃত আবদুল করিমের ছেলে কিরণ মৃধা (২৮) ও সিরাজগঞ্জ সদর উপজেলার রেলওয়ে কলোনির মৃত দুলু শেখের ছেলে জাহাঙ্গীর আলম (৪৭)।

 

গাজীপুরে উড়ালসড়কে দুর্ঘটনায় নিহত ৩

গাজীপুরের কোনাবাড়ীতে উড়ালসড়কের ওপর প্রাইভেট কার ও মোটরসাইকেলের সংঘর্ষে তিন তরুণ নিহত হয়েছেন। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুর-টাঙ্গাইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

 

নিহত ব্যক্তিরা হলেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বালসাবাড়ী মরিচা গ্রামের আয়নাল হকের ছেলে রাজু আহমেদ (২৭), নীলফামারী সদর এলাকার মো. শাহিন (৩০) ও গাজীপুরের দেওয়ালিয়া বাড়ি এলাকার শামিম হোসেন (২৫)। এ ঘটনায় নিহত রাজুর মেয়ে রাইসা আক্তার (২) গুরুতর আহত হয়েছে। দুর্ঘটনার পর ওই প্রাইভেট কারের চালক আশরাফুল আলমকে আটক করেছে পুলিশ।

 

পুলিশ ও এলাকার কয়েক বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, আশরাফুল আলম প্রাইভেট কার চালিয়ে টাঙ্গাইলের দিকে যাচ্ছিলেন। এ সময় একটি মোটরসাইকেলে শাহিন, শামিম, রাজু ও রাজুর মেয়ে রাইসা আক্তার গাজীপুরের দিকে যাচ্ছিলেন। কোনাবাড়ী উড়ালসড়কের ওপর প্রাইভেট কার ও মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলে থাকা শাহিন ও রাজু উড়ালসড়ক থেকে ছিটকে নিচে পড়ে যান। এ সময় শাহিন, শামিম ও রাজু ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত হয় একই মোটরসাইকেলে থাকা শিশু রাইসা আক্তার।

 

বগুড়ায় সেতুর ওপর দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

বগুড়ার শেরপুরে মহাসড়কে সেতুর ওপর দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আজ শুক্রবার বেলা তিনটার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের ঘোগা সেতুর ওপরে এ দুর্ঘটনা ঘটে।

 

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় ২ শিশুসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ। ওই নারীর আনুমানিক বয়স ৪০ বছর ও পুরুষের আনুমানিক বয়স ৩৫ বছর।

 

দুর্ঘটনার দুজন প্রত্যক্ষদর্শী বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা নওগাঁ ট্রাভেলসের একটি বাস ঘোগা সেতুর ওপর দিয়ে নওগাঁ যাচ্ছিল। এ সময় বিপরীতমুখী ঢাকাগামী কালিয়াকৈর সার্ভিসের একটি বাসের সঙ্গে ওই বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন। সেতুর ওপর দুর্ঘটনার কারণে মহাসড়কের দুই পাশে অন্তত আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

 

প্রাইভেট কারে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু

নারায়ণগঞ্জে বাসের ধাক্কায় প্রাইভেট কারে থাকা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী মারা গেছেন। তার নাম সুমাইয়া রহমান মাহিমা (২২)। ময়নাতদন্তের জন্য তাঁর লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।

 

আজ শুক্রবার সকালে নারায়ণগঞ্জের মদনপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। তাঁরা সবাই ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, বাসের ধাক্কায় একটি প্রাইভেট কারে থাকা চারজন গুরুতর আহত হন। তাঁদের হাসপাতালে আনা হলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। আহত তিনজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

ধুনটে দুই মোটরসাইকেলের সংঘর্ষে প্রাণ গেল তরুণের

বগুড়ার ধুনটে দুই মোটরসাইকেলের সংঘর্ষে এক তরুণ নিহত হয়েছেন। আজ শুক্রবার বেলা ১১টার দিকে হুকুমআলী-মথুরাপুর সড়কের চানদিয়াড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

নিহত ব্যক্তির নাম নাহিদ হাসান (২২)। তিনি উপজেলার এলাঙ্গী ইউনিয়নের তারাকান্দি গ্রামের শাহজাহান আলীর ছেলে।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকাল ১০টার দিকে নাহিদ বাড়ি থেকে বের হয়ে মোটরসাইকেল নিয়ে মথুরাপুরের উদ্দেশে রওনা হন। পথে চানদিয়াড় বাজার এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অপর একটি মোটরসাইকেলের সঙ্গে নাহিদের মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।

 

প্রাইভেট কারকে বাসের চাপা, ইস্ট ওয়েস্টের আরেক শিক্ষার্থীর মৃত্যু

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের দড়িকান্দি এলাকায় বাসের চাপায় প্রাইভেট কারে থাকা আরেক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেলে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাহাদ মাহমুদ (২৫) নামের ওই শিক্ষার্থী মারা যান। তিনি বিবিএ শেষ বর্ষের ছাত্র ছিলেন। তিনি পরিবারের সঙ্গে মধ্য বাড্ডা এলাকায় থাকতেন।

 

এ নিয়ে এই দুর্ঘটনায় দুজন মারা গেছেন বলে প্রথম আলোকে জানিয়েছেন নারায়ণগঞ্জের কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন। দুপুরে মারা যান সুমাইয়া মাহিমা রহমান (২২)। তাঁরা দুজনই ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। সুমাইয়া ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

 

একুশে সংবাদ.কম/জা.হা

Link copied!