AB Bank
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জলবায়ু পরিবর্তন জনিত ক্ষতি কমাতে কর্মশালা


Ekushey Sangbad
A Ziadur Rahaman Zihad (এ জিহাদুর রহমান জিহাদ)
০৪:২১ পিএম, ৯ অক্টোবর, ২০২১
জলবায়ু পরিবর্তন জনিত ক্ষতি কমাতে কর্মশালা

জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি কমাতে করণীয় নির্ধারণে ন্যাশনাল এডাপটেশন প্ল্যান(ন্যাপ) প্রণয়ন বিষয়ক এক উচ্চ পর্যায়ের কর্মশালা গাজীপুরের রাজেন্দ্রপুর ব্রাক সিডিএমে শনিবার অনুষ্ঠিত হয়।

কর্মশালায় ন্যাপ প্রণয়ন বিষয়ে অগ্রগতি ও এটিকে অধিকতর কার্যকরী করার উপায় নিয়ে আলোচনা করা হয়। কর্মশালায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ও অধীন সংস্থার উর্ধতন কর্মকর্তাগণ, ইউএনডিপি ও ন্যাপ প্রণয়ন টিমের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তফা কামাল বলেন, ন্যাশনাল এডাপটেশন প্ল্যানে জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি ও ক্ষতি মোকাবিলার কার্যকরী উপায় অন্তর্ভুক্ত করা হচ্ছে। দেশের বিভিন্ন শ্রেণির জনগণের মতামতের ভিত্তিতে এ পরিকল্পনা প্রণীত হচ্ছে।

আগামী ২০২২ সালের এপ্রিলের মধ্যে এ পরিকল্পনা চূড়ান্ত করার জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। ন্যাপ প্রণয়ন প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এর জলবায়ু পরিবর্তন অনুবিভাগের অতিরিক্ত সচিব মোঃ মিজানুল হক চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আশরাফ উদ্দিন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ন্যাপ প্রণয়ন কমিটির টিম লিডার ও ব্রাক বিশ্ববিদ্যালয়ের এমিরেটস অধ্যাপক ডক্টর আইনুন নিশাত। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ন্যাপ প্রণয়ন প্রকল্পের উপপ্রকল্প পরিচালক ও পরিবেশ অধিদপ্তরের পরিচালক মির্জা শওকত আলী এবং ইউএনডিপির প্রোগ্রাম স্পেশালিস্ট আরিফ মোহাম্মদ ফয়সাল প্রমুখ।

Link copied!