AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালদ্বীপের প্রাচীনতম আড্ডু আইল্যান্ডের কাউন্সিলর ও প্রবাসীদের সাথে হাইকমিশনারের মতবিনিময়


Ekushey Sangbad
প্রবাস ডেস্ক
০৯:৩৩ পিএম, ১১ ডিসেম্বর, ২০২৩
মালদ্বীপের প্রাচীনতম আড্ডু আইল্যান্ডের কাউন্সিলর ও প্রবাসীদের সাথে হাইকমিশনারের মতবিনিময়

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ প্রবাসীদের বৈধপথে বাংলাদেশে রেমিটেন্স প্রেরণ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর সদস্যপদ গ্রহন, ই- পাসপোর্ট গ্রহন সহ স্থানীয় আইন কানুন মেনে চলার আহবান জানান। 

তিনি উল্লেখ, করেন বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে এবং সকল প্রবাসীকে দেশপ্রেমে উদ্বদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে এগিয়ে আসারও অনুরোধ করেন তিনি। 

মালদ্বীপের অতি প্রাচীনতম আড্ডু শহর পরিদর্শন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের একটি প্রতিনিধিদল। দলটির নেতৃত্বে ছিলেন হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। এবং মিশন কাউন্সেলর (শ্রম) ও হেড অব চেন্সারী মো. সোহেল পারভেজ, তৃতীয় সচিব চন্দন কুমার সাহা ও কল্যাণ সহকারী আল মামুন পাঠান। 

তিনদিনের এই সফরে স্থানীয় একটি স্কুলে প্রবাসীদের সাথে মতবিনিময়ে যুক্ত হন হাইকমিশনের প্রতিনিধিদলটি। মতবিনিময় সভায় বৈধ পথে রেমিটেন্স পাঠালে দেশ সমৃদ্ধ হবে এবং এর সুফল সকলেই পাবে। প্রবাসীদের নিষ্ঠা ও সততার সাথে কাজ করে মালদ্বীপে বাংলাদেশের সম্মানকে আরো সমুন্নত করার অনুরোধ জানান হাইকমিশনার। তিনি আরও বলেন, প্রবাসীদের সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকার অত্যন্ত সচেতন। প্রবাসীদের সমস্যা সমাধানে বাংলাদেশ দূতাবাসের এর গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তিনি তুলে ধরেন প্রবাসীদের মাঝে। 

মিশনের (শ্রম) কাউন্সেলর সোহেল পারভেজ তাঁর বক্তব্যে প্রবাসী বাংলাদেশীদের স্বাস্থ্যের প্রতি যত্ন নিয়ে স্থানীয় আইন কানুন মেনে কাজ করার জন্য অনুরোধ করেন। এবং বর্তমান সরকার কর্তৃক চালুকৃত সর্বজনীন পেনশন স্কিম (প্রবাস) এ রেজিস্ট্রেশন করারও জন্য আহ্বান জানান প্রবাসীদের। সভা শেষে তিনি কর্মীদের মাঝে তথ্য সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। 

সফরকালে, আড্ডু শহরের সিটি মেয়র আলী নিজার ও কাউন্সেলর প্রতিনিধিদের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এসময় উক্ত আইল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা করেন। এবং আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ করনে নিয়োগকর্তাদের উদ্বুদ্ধকরণের জন্যও সিটি মেয়রকে অনুরোধ জানান হাইকমিশনার।

সিটি মেয়র আলী নিজার ও কাউন্সিলর প্রতিনিধিরা উক্ত আইল্যান্ডে প্রবাসী বাংলাদেশীদের কাজের প্রশংসা করেন এবং প্রবাসী বাংলাদেশীদের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!