AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে ৩ বাংলাদেশি খুন


দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে ৩ বাংলাদেশি খুন

দক্ষিণ আফ্রিকায় দুইদিনে পৃথক ঘটনায় চার বাংলাদেশী গুলিবিদ্ধ হয়েছে। এদের মধ্যে ৩জন নিহত হয়েছে। নিহতরা হলেন সিরাজগঞ্জের আব্দুল মতিন, নোয়াখালীর হারুনুর রশিদ (৪৩) এবং কুমিল্লার মাকসুদুর রহমান মহসিন। অপরদিকে সজিব বড়ুয়া নামে আরো এক বাংলাদেশি আশংকাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


রবিবার (২৫ জুন) সন্ধায় ইষ্টার্নক্যাপ প্রদেশে আব্দুল মতিন নামে এক বাংলাদেশিকে ডাকাতদল গুলি করে হত্যা করেছে।

ইষ্টার্নক্যাপ প্রদেশের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মজিদ প্রান্তিক জানান, ডাকাতদল কাষ্টোমার সেজে দোকানে এসে ২৫ কেজি ওজনের মিজিমিল কিনে নিতে চাইলে দোকানের মেইন গেইট খুলে দেয়া হয়। সাথে সাথে ডাকাতদল আব্দুল মতিনের মাথায় গুলি চালায়। এসময় তিনি মাটিতে লুটিয়ে পড়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

নিহত আব্দুল মতিন সিরাজগঞ্জ জেলার বাসিন্দা। তিনি দীর্ঘদিন থেকে ইষ্টার্নক্যাপ প্রদেশের ষ্টেকস্পিরিটে ব্যবসা করে আসছিলেন। দুই বছর পুর্বে হজ্ব পালন করে এসেছিলেন

শনিবার ২৪জুন রাত ৮টার দিকে জোহানসবার্গের সুয়েটো এলাকার মিডল্যান্ডসে হারুনুর রশিদের দোকানের একদল ডাকাত হানা দেয়। এ সময় ডাকাতদল অধিক পরিমাণে টাকা দাবি করে না পেয়ে হারুনকে গুলি করে চলে যায়। খবর পেয়ে স্থানীয় বাংলাদেশিরা তাকে দ্রুত বারাকওয়ানা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


নিহত হারুনুর রশিদ নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার নরোত্তম পুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দীঘির পাড় এলাকার শহীদ ডাক্তার বাড়ির আবিদ মিয়ার ছেলে। দেশে তার একছেলে একমেয়ে রয়েছে। তিনি দীর্ঘ আট বছর ধরে দক্ষিণ আফ্রিকায় ব্যবসা বানিজ্য করে আসছিলেন।

নিহত হারুনুর রশিদের জানাযা সোমবার দুপুর ২টার সময় জোহানসবার্গের লানেসিয়ায় অনুষ্ঠিত হবে।


একেই দিনে সন্ধ্যার পর জোহানসবার্গ শহরের ব্রামফন্টেইনে একটি দোকানে মাকসুদুর রহমান মহসিন নামে আরো এক বাংলাদেশী ডাকাতের হামলায় গুলিবিদ্ধ হন। স্থানীরা দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মহসিন কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার বাসিন্দা।


এদিকে, শনিবার দুপুরে জোহানেসবার্গ শহরের হাইকোর্টের সামনে গ্রোসারি দোকানে ডাকাতির সময় মাথায় গুলিবিদ্ধ হন সজিব বড়ুয়া। তার মাথায় গুলি লাগলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। মারাত্মক আহত অবস্থায় তাকে জোহানসবার্গের সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বর্তমানে লাইফ সাপোর্টে রয়েছে।

আহত সজিব বড়ুয়া চট্রগ্রাম জেলার ফটিকছড়ি থানার নানপুরের বাসিন্দা।

বুড্ডিস্ট কমিউনিটি অব সাউথ আফ্রিকার সভাপতি বাবু শৈবাল বড়ূয়া জানায়, জোহানেসবার্গ শহরের একটি দোকানে গাড়ি চালক হিসেবে কাজ করতেন। বিকেলে ঐ দোকানে মালামাল ডেলিভারি দিতে গিয়ে দোকানটিতে ডাকাতদল হামলা করে। এসময় ডাকাতদলের ছোড়া গুলি তার মাথায় বৃদ্ধ হয়।

 

Link copied!