AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইতালির ভেনিস বাংলা স্কুলে বার্ষিক পরীক্ষা সমাপ্ত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৩৭ পিএম, ৩১ ডিসেম্বর, ২০২২
ইতালির ভেনিস বাংলা স্কুলে বার্ষিক পরীক্ষা সমাপ্ত

ইতালিতে অনুষ্ঠিত হয়েছে ভেনিস বাংলা স্কুলের বার্ষিক পরীক্ষা। বৃহস্পতিবার স্কুলের শ্রেণিকক্ষে এ পরীক্ষায় শিশু থেকে ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয়।

 

পরীক্ষার দায়িত্বে ছিলেন স্কুলের তিন শিক্ষীকা- দিলরুবা জামান, সুরাইয়া আক্তার ও মেহেরুন নেছা। এসময় হল পরিদর্শন করেন স্কুল কমিটির সভাপতি সৈয়দ কামরুল সারোয়ার, উপদেষ্টা বিল্লাল হোসেন ঢালি, পলাশ রহমান, আরফান মাস্টার ও সিনিয়র সহ-সভাপতি এম.ডি আক্তার উদ্দিন।

 

কামরুল সরোয়ার স্কুলের শিক্ষীকা, শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, গত ১৭ বছর বাংলা স্কুল আপনাদের সহযোগিতায় টিকে আছে। আমাদের প্রবাসী ছেলে-মেয়েরা মাতৃভাষা বাংলা শিখছে।

 

তিনি বলেন, ইতালিতে বড় হয়ে আমাদের শিশুদের যেমন ইতালির স্কুল-কলেজে যেতে হবে, পড়তে হবে, একইভাবে বাংলা ভাষা এবং বাংলাদেশি সংস্কৃতি শিখতে ও জানতে হবে। তা না হলে আমরা একদিন অস্তিত্বহীন হয়ে পড়বো। আমাদের সন্তানরা ভুলে যাবে তাদের শেকড়। সেটি হবে একটা জাতি হত্যার শামিল।

 

শিক্ষীকা দিলরুবা জামান বলেন, আমরা সারাবছর এই ছেলে মেয়েদের যত্ন করে বাংলা ভাষা এবং বাংলাদেশের সংস্কৃতি শেখাই। অভিভাবকরাও আন্তরিক। তাদের সহযোগিতা ছাড়া আমাদের এই মিশন অব্যাহত রাখা কঠিন হতো।

 

পরীক্ষা শেষে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত স্কুল বন্ধ ঘোষণা করা হয়। ফলাফল প্রকাশ করা হবে ৮ জানুয়ারি।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!