AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপির অবরোধ পাগলামি ছাড়া কিছুই না: সাঈদ খোকন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৪৬ পিএম, ৩১ অক্টোবর, ২০২৩
বিএনপির অবরোধ পাগলামি ছাড়া কিছুই না: সাঈদ খোকন

বিএনপি-জামায়াতের ডাকা টানা তিন দিনের অবরোধ কর্মসূচি পাগলামি ও সম্পূর্ণভাবে বিকৃত মস্তিষ্কের কাজ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) পুরান ঢাকার নর্থ-সাউথ রোডে এক প্রতিবাদ সভায় এ মন্তব্য করেন তিনি।

 

‘বিএনপি-জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে এবং দেশব্যাপী অবরোধ কর্মসূচির প্রতিবাদে’ এই প্রতিবাদ সভার আয়োজন করে বিভিন্ন থানা-ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা। প্রতিবাদ সভায় ঢাকা দক্ষিণের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য ১৭ কোটি মানুষকে অবরোধ করে এই কর্মসূচি দিয়েছে বিএনপি-জামায়াত। আমি মনে করি এটা পাগলামি ছাড়া আর কিছুই না। এটা সম্পূর্ণভাবে বিকৃত মস্তিষ্কের কাজ, সম্পূর্ণভাবে একটা উন্মাদনা। তিনি বলেন, বিএনপি-জামায়াতের এই দূর্বৃত্তায়নের রাজনীতি থেকে জনগনের জানমালের নিরাপত্তার জন্য প্রিয় নেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশনা দিয়েছেন, জনগনকে সঙ্গে নিয়ে রাজপথে থাকার জন্য। আমরা রাজপথে আছি এবং রাজপথেই থাকবো।

 

বিএনপি-জামায়াতের অবরোধ কর্মসূচির মধ্যেও পুরনো ঢাকায় ব্যবসা-বাণিজ্য, দোকানপাট, অফিস-আদালত খোলা রয়েছে জানিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোহাম্মদ সাঈদ খোকন বলেন, বিএনপির অবরোধ করার এই হটকারিতামূলক সিদ্ধান্ত জনগন সম্পূর্ণভাবে প্রত্যাহার করেছে। আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজপথে আছি, জনগনের সঙ্গে আছি, জনগনের পাশে আছি। জনগনের জানমালের নিরাপত্তার জন্য প্রশাসন পাশে আছে। এ ছাড়া জনগনের সাহায্য-সহযোগীতার জন্য আওয়ামী লীগের প্রতিটা নেতাকর্মী প্রধানমন্ত্রীর নির্দেশে রাজপথে অবস্থান করছে এবং করবে।

 

তিনি বলেন, অবৈধ অবরোধের প্রতিবাদে পুরান ঢাকায় আজকে আমরা প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেছি। আমরা অতীতে যেভাবে শেখা হাসিনার পাশে ছিলাম, ভবিষ্যতে যে কোনো সংকট-সম্ভাবনায় পুরান ঢাকার মানুষ শেখ হাসিনার সঙ্গে থাকবে, ইনশাআল্লাহ।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি এগিয়ে যাচ্ছে জানিয়ে মোহাম্মদ সাঈদ খোকন বলেন, শেখ হাসিনা সরকারের সুফল বাংলাদেশের প্রতিটি মানুষ ভোগ করছে। আমাদের কিছু সমস্যা থাকতে পারে, এই সমস্যা সমাধানের মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা সুস্থ ধারার রাজনীতি দেখতে চাই। আমরা মানুষের পক্ষে রাজনীতি দেখতে চাই, যে রাজনীতি বঙ্গবন্ধু কন্যা আমাদের নির্দেশিত করেন, যে রাজনীতি আমাদের শিক্ষা দিয়েছেন। আমারা মানুষের উন্নয়ন-অগ্রগতির রাজনীতি দেখতে চাই।

 

বিএনপি ভূতের উল্টো পা দিয়ে পেছনের দিকে হাটতে চায় জানিয়ে ঢাকা দক্ষিণের সাবেক মেয়র বলেন, বিএনপি বলে টেক ব্যাক বাংলাদেশ, এর অর্থ হচ্ছে- বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এটাকে টেনে হেছড়ে পিছে নাও। এটা কোন সুস্থ বক্তব্য হতে পারে না। এটা কোন সুস্থ ধারার রাজনীতি হতে পারে না। সুতরাং যারা অসুস্থ মন-মানসিকতা পোষণ করে, যারা অসুস্থ রাজনীতির চর্চার মাধ্য দিয়ে দেশের মানুষকে, অগ্রযাত্রাকে পিছিয়ে দিতে চায় তাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ঢাকাবাসী রাজপথে নেমেছে। আমরা রাজপথে থাকবো, আমরা রাজপথে প্রতিবাদ করবো, বিএনপি-জামায়াতের এই অসুস্থ কর্মসূচির মোকাবেলা করবো। আমরা শেখ হাসিনার সাথে ছিলাম, তার নেতৃত্বে সোনার বাংলা বিনির্মানে এগিয়ে যাবো।

 

প্রতিবাদ সভা শেষে  মোহাম্মদ সাঈদ খোকনের নেতৃত্বে পুরান ঢাকার নর্থ-সাউথ রোড থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলে দলীয় কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। মিছিলটি ইংলিশ রোডের তাঁতীবাজার মোড় ঘুরে আবার নর্থ-সাউথ রোডের সুরিটোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের এলাকায় গিয়ে শেষ হয়।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!