AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তারেক-জুবাইদার সাজা: শুক্রবার বিএনপির সমাবেশের ঘোষণা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৩১ পিএম, ২ আগস্ট, ২০২৩
তারেক-জুবাইদার সাজা: শুক্রবার বিএনপির সমাবেশের ঘোষণা

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জুবাইদা রহমানকে দণ্ড দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি।

 

আদালত রায় ঘোষণার পর বুধবার (২ আগস্ট) বিকেলে তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল করে বিএনপি।

 

আগামী শুক্রবার (৪ আগস্ট) বেলা দুইটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে দলটি।

 

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত ওই মিছিল শেষে কর্মসূচি ঘোষণা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। তিনি বলেন, আগামী শুক্রবার বেলা দুইটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করা হবে।

 

বিএনপির বিক্ষোভ মিছিলের সময় নয়াপল্টনসংলগ্ন নাইটিঙ্গেল মোড়ে বিপুলসংখ্যক পুলিশ ছিল। তবে মিছিলে বাধা দেয়নি পুলিশ।

 

নয়াপল্টনে বিক্ষোভ মিছিল শেষে আয়োজিত সভার সভাপতি ছিলেন আবদুস সালাম। এই কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু। দলটির এই ভাইস চেয়ারম্যান বলেন, ‘তারেক রহমান ও তাঁর স্ত্রী জুবাইদা রহমানের বিরুদ্ধে যে রায় হয়েছে, এটি ফরমায়েশি রায়। এই রায় সাধারণ মানুষ মেনে নেবে না। আপনাকে (শেখ হাসিনা) ক্ষমতা থেকে হটিয়ে বাংলার মাটিতে আপনার বিচার করা হবে। আপনি (শেখ হাসিনা) প্রস্তুত থাকুন।’

 

বিএনপির যুগ্ম সচিব রুহুল কবির রিজভী বলেন, ‘তারেক রহমান ও তাঁর স্ত্রী জুবাইদা রহমানের বিরুদ্ধে প্রহসনের রায় দেওয়া হয়েছে। আওয়ামী লীগ গণতন্ত্র হত্যাকারী দল হিসেবে পরিচিত। তারা (আওয়ামী লীগ) তারেক রহমানকে এতটাই ভয় পায়, তিনি (তারেক রহমান) কখন এ দেশে ছুটে আসেন, এমন অজানা আতঙ্ক ও ভয়ে থাকে।’

 

সমাবেশ বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, দেশের গণতন্ত্র নিয়ন্ত্রণের কারণে শেখ হাসিনার বিচার হবে একদিন এই দেশের মাটিতে। শেখ হাসিনাকে হটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

 

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনম সাইফুল ইসলামসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!