AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
কালীগঞ্জ উপজেলা নির্বাচন

রাত পোহালেই ভোট, ব্যাপক প্রস্তুতি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৫৯ পিএম, ৭ মে, ২০২৪
রাত পোহালেই ভোট, ব্যাপক প্রস্তুতি

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের গতকাল মধ্যরাত হতে শেষ হয়েছে প্রচারণা। ভোট গ্রহন আগামীকাল ৮মে বুধবার। 

অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে। ইতোমধ্যে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানোর কাজ শুরু করেছে প্রশাসন। পুলিশ, বিজিবি ও আনসারের সমন্নয়ে টহল জোরদার করা হয়েছে। নির্বাচন উপলক্ষে উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছে। 

এ নির্বাচনে চেয়ারম্যান পদে দোয়াত কলম প্রতীকে এ্যাড. আশরাফী মেহেদী হাসান, আনারস প্রতীকে হাবিবুর রহমান (হাবিব) ও মোটর সাইকেল প্রতীকে আমজাদ হোসেন স্বপন প্রতিদ্বন্ধীতা করছেন। 

ভাইস চেয়ারম্যান পদে এম এ সাদ্দাম হোসেন রুবেল পালোয়ান (উড়োজাহাজ), মো. ফারুক ভূঁইয়া (চশমা), আবু জাফর মুহাম্মদ শামসুল হুদা রিপন (তালা), মোজাম্মেল হক (টিয়া পাখি), নুরুজ্জামান (মাইক) প্রতিক পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জুয়েনা আহমেদ (হাঁস), শর্মিলা রোজারিও (ফুটবল) এবং শর্মীলি দাস মিলি (কলস) প্রতীকে প্রার্থী হয়েছেন। 

উপজেলায় একটি পৌরসভা এবং ৭ টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৩ হাজার ৮৬২ জন। পুরুষ ভোটার ১ লাখ ২৩ হাজার ৮৩৬ ও মহিলা ভোটার ১ লাখ ২০ হাজার ২৪ জন এবং হিজড়া ভোটার ২ জন। ৯০টি ভোট কেন্দ্রের ৪৯৯টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।  

 

একুশে সংবাদ/বিএইচ


 

Link copied!