AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার দুটি জ্বালানি ডিপোতে বিস্ফোরণ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৯:০০ পিএম, ১২ মার্চ, ২০২৪
ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার দুটি জ্বালানি ডিপোতে বিস্ফোরণ

রাশিয়ার কয়েকটি লক্ষ্যবস্তুতে ২৫টি ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। এতে রাশিয়ার দুটি তেল শোধানাগার বিস্ফারিত হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

মঙ্গলবার (১২ মার্চ) স্থানীয় সরকার এবং গণমাধ্যম জানায়, ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার পূর্বাঞ্চলের কস্টোভো এবং ওরিওল শহরের দুটি তেলের ডিপোতে বিস্ফোরণ হয়। এছাড়াও রাতভর মস্কোর কয়েকটি এলাকা লক্ষ্য করে ইউক্রেন ২৫টি ড্রোন হামলা চালিয়েছে বলে জানানো হয়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে রাষ্ট্রীয় বার্তামাধ্যম আরআইএ জানায়, রাশিয়ার তরফ থেকে সবগুলো ড্রোন ভূপাতিত করা হয়েছে কিনা সে বিষয়ে কোন কিছু জানানো হয়নি।

টেলিগ্রামে এক বার্তায় কস্টোভোর স্থানীয় গভর্নর নিকিতিন জানান, মঙ্গলবার (১২ মার্চ) সকালে ড্রোন হামলায় শহরের শিল্প এলাকার একটি জ্বালানী ও শক্তি কমপ্লেক্সের একটি ইউনিটে আগুন ধরে যায়।

এছাড়া ড্রোনের আঘাতে ওরিওলের একটি পেট্রোলিয়াম ট্যাঙ্ক বিস্ফোরিত হয় বলে জানানো হয়। এ সময় রাশিয়ার বেলগ্রোদ অঞ্চলেও ক্ষয়ক্ষতি হয়েছে। সেখানে কয়েকটি এলাকা ড্রোনের আঘাতে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবে ইউক্রেনের এই ড্রোন হামলায় হতাহতের কোন ঘটনা ঘটেনি।

এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার সঙ্গে যুদ্ধে বর্তমান পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন। বলেন, গতমাসে তাদের অন্যতম শহর আভদিভকা দখল করার পর আর এগোতে পারেনি মস্কোর সেনাবাহিনী।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!