AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট ব্যাংকিং ব্যবস্থা অপরিহার্য: ডেপুটি স্পীকার


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:২৩ পিএম, ২০ মার্চ, ২০২৩
স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট ব্যাংকিং ব্যবস্থা অপরিহার্য: ডেপুটি স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু বলেন, স্মার্ট বেড়া তথা স্মার্ট বাংলাদেশ গঠনে ব্যাংকিং ব্যবস্থার আধুনিকায়ন গুরুত্বপূর্ণ। ব্যাংক কৃষি ঋণ, প্রণোদনা ও এজেন্ট ব্যাংকিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। জনগণ ডিজিটাল পয়েন্টে এসে বাড়ির ট্যাক্স, নিবন্ধন ও অন্যান্য সেবা গ্রহণ করবে। ইছামতি নদীর পাড় বাঁধাই, নদী খনন, রাস্তাঘাটের উন্নয়ন ও বহুমুখী কর্মসংস্থানের ফলে বেড়া একটি পর্যটন এলাকায় পরিণত হবে। সেই সাথে ব্যাংকের সেবা গ্রহীতার পরিমাণ ও বৃদ্ধি পাবে। তাই মধুমতি ব্যাংক ডিজিটাল পয়েন্ট নির্মাণ একটি যুগান্তকারী সিদ্ধান্ত।

 

রোববার (১৯ মার্চ) বেড়া পৌরসভায় অবস্থিত পৌর ভবনে অনুষ্ঠিত মধুমতি ব্যাংক ডিজিটাল পয়েন্ট উদ্বোধন শীর্ষক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

 

ডেপুটি স্পীকার বলেন, শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। করোনা অভিঘাত মোকাবেলায়  বাংলাদেশ বিশ্বের কাছে আজ রোল মডেল। ইউক্রেন-রাশিয়া যুদ্ধ সম্পর্কে প্রধানমন্ত্রীর সাহসী বক্তৃতা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় প্রশংসনীয় হয়েছে। তিনি মধুমতি ব্যাংক সহ আরো অনেক ব্যাংকের অনুমোদন দিয়েছেন যা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।

 

মধুমতি ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন, বেড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট আসিফ শামস রঞ্জনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

 

সাঁথিয়া পৌরসভার ১ ও ২ নং ওয়ার্ড আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন উপলক্ষ‌্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত উন্নত বাংলাদেশ তৈরি করার লক্ষ‌্যে তিনি পাকিস্তানি শাসক গোষ্ঠীর ষড়যন্ত্রমূলক জেল-জুলুম, অত‌্যাচার ও মৃত‌্যুর হুমকিকে পায়ে ঠেলে আজীবন সংগ্রাম করেছেন। পাকিস্তানি প্রেতাত্মারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত‌্যা করে। এরপর জাতীয় ৪ নেতাকে কারাগারের অন্তরালে নৃশংসভাবে হত‌্যা করে। পিতার মত বঙ্গবন্ধু কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২০বার হত‌্যা-চেষ্টা করা হয়। স্বাধীনতা সংগ্রামের পরাজিত শক্তি, বঙ্গবন্ধুর হত‌্যাকারী ও শেখ হাসিনাকে হত‌্যার চেষ্টাকারী, এরা সবাই একই গোত্রের এবং এরা সবাই বাংলাদেশ ও জনগনের শত্রু।

 

অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগীতা ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইয়ের উপর কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম‌্যান মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, পৌর মেয়র মোঃ মাহবুবুল আম বাচ্চু ও উপলো আওয়ামীলীগের সভাপতি মোঃ হাসান আলী খান অংশগ্রহন করেন। এছাড়া স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ.কম/আ.জ.প্র/জাহাঙ্গীর

Link copied!