AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সালাউদ্দিনের পদত্যাগ দাবি ডিআরইউ ও ডিইউজের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৫৯ পিএম, ৩ মে, ২০২৩
সালাউদ্দিনের পদত্যাগ দাবি ডিআরইউ ও ডিইউজের

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও বাফুফে সহসভাপতি কাজী নাবিল আহমেদ ক্রীড়া সাংবাদিকদের নিয়ে সম্প্রতি আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন।

 

ইতোমধ্যে ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ) তীব্র নিন্দা জানিয়েছে। পাশাপাশি অনারারি সদস্যপদ বাতিল করেছে সংগঠনটি। সেই বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে এক বিবৃতিতে সালাউদ্দিনের পদত্যাগ দাবি করেছে রিপোর্টারদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

 

দপ্তর সম্পাদক কাওসার আজম স্বাক্ষরিত বিবৃতিতে ডিআরইউ নেতৃবৃন্দ কাজী সালাউদ্দিনের পদত্যাগ দাবি জানিয়ে বলেন,‘বাফুফে’র সভাপতির মতো শীর্ষ পদ থেকে এ ধরনের বক্তব্য কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। শুধু সাংবাদিক সমাজ নয়, তাদের পরিবারকে জড়িয়ে এই বক্তব্য দেওয়ার পর বাফুফে সভাপতির মানসিক স্বাস্থ্য নিয়ে মানুষ আজ সন্দিহান হয়ে পড়ছে।


ডিআরইউ’র বিবৃতিতে আরও বলা হয়, বাফুফে অনিয়ম দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে বলে জানা গেছে বিভিন্ন সূত্রে। যার সাম্প্রতিক প্রমাণ ফিফার নিষেধাজ্ঞা। বিভিন্ন সময় এসব খবর প্রকাশ হওয়ায় তিনি সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত। যার বহিঃপ্রকাশ ঘটেছে তার সর্বশেষ মন্তব্যে। দেশে ও দেশের বাইরে ফুটবলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার পর সালাউদ্দিন বাফুফে সভাপতি পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন বলে মনে করে ডিআরইউ।

 

এদিকে, সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করা অন্যতম সংগঠন ঢাকা সাংবাদিক ইউনিয়ন। ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে বলেন, সাংবাদিক ও সংবাদমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে স্বীকৃত। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের সব গণতান্ত্রিক ও প্রগতিশীল আন্দোলনে সাংবাদিকদের ভূমিকা রয়েছে। সাংবাদিকদের পারিবারিক পরিচয় নিয়ে সরকারের একটি সংস্থার সভাপতি কাজী সালাউদ্দিন যে মন্তব্য করেছেন তা কুরুচিপূর্ণ ও অশালীন। এমন মন্তব্যের মাধ্যমে তিনি বাংলাদেশের সংখ্যগরিষ্ঠ মানুষের আর্থ-সামাজিক অবস্থান নিয়ে উপহাস করেছেন। যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।


দেশের সাংবাদিক ও তাদের পরিবার নিয়ে কুৎসিত মন্তব্য করে কাজী সালাউদ্দিন বাংলাদেশ ফুডবল ফেডারেশনের (বাফুফে) মতো সংস্থার সভাপতি পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন বলে মত দিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমানের প্রেরিত বিজ্ঞপ্তিতে ডিইউজে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের নিয়ে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ মন্তব্যের মাধ্যমে কাজী সালাউদ্দিন শাক দিয়ে মাছ ঢাকার মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) দুর্বলতা আড়াল করতে চেয়েছেন কি না তা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।

একুশে সংবাদ.কম/সম

Link copied!