AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বই মেলায় খাদ্যমন্ত্রীর লেখা গ্রন্থ ‘মনে রাখার দিনগুলো’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:২৯ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩
বই মেলায় খাদ্যমন্ত্রীর লেখা গ্রন্থ ‘মনে রাখার দিনগুলো’

খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপির লেখা গ্রন্থ ‘মনে রাখার দিনগুলো’ ‘অমর একুশে বইমেলা ২০২৩’-এ প্রকাশিত হয়েছে। এটি মূলত বিভিন্ন দিবসে লেখা জাতীয় পত্রিকায় প্রকাশিত প্রবন্ধের সংকলন।

 

‘মনে রাখার দিনগুলো’ বইটি প্রকাশ করেছে ছিন্নপত্র প্রকাশন। প্রচ্ছদ করেছেন হাবীব সিদ্দিকী। বইটির মুদ্রিত মূল্য ৫১০ টাকা। বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে (লেকপাড় সংলগ্ন) ১৪৯ নম্বর স্টলে গ্রন্থটি পাওয়া যাচ্ছে।

 

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বইমেলায় ছিন্নপত্র প্রকাশনের স্টলে উপস্থিত হয়ে তাঁর লেখা গ্রন্থ পাঠক-ক্রেতাদের হাতে তুলে দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এসময় মেলায় সরাসরি লেখকের হাত থেকে বইটি নিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন বইপ্রেমীরা। তাঁরা বলেন, ‘মনে রাখার দিনগুলো’ ইতিহাসের অনেক বিষয় সম্পর্কে জানতে তাঁদের সাহায্য করবে।

 

খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার পেশায় পুরোদস্তুর রাজনীতিবিদ। জন্ম নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার শিবপুর গ্রামে। শৈশব ও কৈশোর কেটেছে সেখানেই। নওগাঁ ডিগ্রী কলেজ থেকে তিনি বিএ পাশ করেন।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের সদস্য পদ লাভের মাধ্যমে রাজনীতিতে তাঁর হাতে খড়ি। এরপর জনগণের ভালবাসা নিয়ে হয়েছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান হন। ২০০৮ সাল থেকে নওগাঁ-১ আসন থেকে ধারাবাহিকভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়ে আসছেন। ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে সরকারের খাদ্যমন্ত্রীর দায়িত্ব পান। সফলতার সাথে সে দায়িত্ব পালন করে আসছেন তিনি। এছাড়াও তিনি দ্বিতীয়বারের মতো পালন করছেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব।

 

তৃণমূল থেকে রাজনীতি করে আসা সাধন চন্দ্র মজুমদার দেখেছেন তৃণমূলের নেতারা ভালো বক্তৃতা করতে পারলেও সেখানে বস্তুনিষ্ঠ তথ্য থাকে কম। আবার কেউ হয়তো মুখস্ত করা এক বক্তৃতা দিয়ে চালিয়ে নেন সকল অনুষ্ঠান। সাধন চন্দ্র মজুমদার স্থানীয় নেতা-কর্মীদের তথ্য সমৃদ্ধ করে গড়ে তোলার মানসে বিভিন্ন ইস্যু ও দিবস কেন্দ্রীক লেখা নিবন্ধগুলো গ্রন্থাকারে প্রকাশ করেছেন। পাঠকের কোন উপকারে আসলেই নিজেকে সার্থক ভাববেন বলে জানান ‍‍`মনে রাখার দিনগুলো‍‍` গ্রন্থের লেখক।

 

একুশে সংবাদ/আজ/এসএপি

Link copied!