ঢাকা মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

শারীরিক মিলনকে দীর্ঘস্থায়ী করার উপায়


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০২:৪৯ পিএম, ৩ আগস্ট, ২০২২
শারীরিক মিলনকে দীর্ঘস্থায়ী করার উপায়

 

দুই সঙ্গীর মধ্যে দুজনেই সক্রিয়ভাবে যৌনতায় অংশ নিলেই সেই মুহূর্ত উপভোগ করা যায় মসৃণভাবে। কিন্তু অনেকেই অন্তরঙ্গ মুহূর্তে অনেকেই সাবলীল হতে পারেন না। কারণ তারা সেক্সুয়াল কনফিডেন্সের অভাবে ভুগতে থাকেন

 

বিছানায় আত্মবিশ্বাসী থাকলে শারীরিক সঙ্গম অনেক বেশি উপভোগ্য হয়ে ওঠে। দুই সঙ্গীর মধ্যে দুজনেই সক্রিয়ভাবে যৌনতায় অংশ নিলেই সেই মুহূর্ত উপভোগ করা যায় মসৃণভাবে। কিন্তু অনেকেই অন্তরঙ্গ মুহূর্তে অনেকেই সাবলীল হতে পারেন না। কারণ তাঁরা সেক্সুয়াল কনফিডেন্সের অভাবে ভুগতে থাকেন । অতীতের কোনও যন্ত্রণা এর কারণ হতে পারে । সার্বিক নিরাপত্তাহীনতা, আবেগগত দিকে আঘাত, সচেতনতার অভাবও দায়ী হতে পারে এই সমস্যার পিছনে।

 

সঙ্গীর সঙ্গে কথা বলা, স্বচ্ছ থাকা খুব দরকার । যৌনজীবনের ওঠাপড়া নিয়েও সঙ্গীর সঙ্গে কথা বলুন। শয্যাসঙ্গী আপনার সমস্যার কথা উপলব্ধি করতে পারবেন। এতে আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। যদি এ বিষযে সঙ্গীর সঙ্গে কথা বলতে না পারেন বা আপনার সমস্যা তাঁর কাছে গুরুত্ব না পায়, তাহলে বুঝবেন আপনার জীবনে তাঁর পরিসর সীমিত।

 

স্বচ্ছতার জন্য নিজেকে ভালভাবে জানতে হবে। নিজের কাছে পরিষ্কার থাকতে হবে। আত্মবীক্ষণে নিজের গভীরে গেলে তবেই সঙ্গীর কাছেও স্পষ্ট হযে উঠতে পারবেন। যৌনজীবন নিয়েও নতুন কিছু আবিষ্কার ধরা পড়তে পারে আপনার নিজের কাছে।

 

শারীরিক সম্পর্কের সময মন সেখানেই নিবিষ্ট করার চেষ্টা করুন । সে সময় অফিস বা সংসার কোনও কিছু নিয়েই অনর্থক চিন্তাভাবনা করতে যাবেন না। বিঘ্নিত মনে ব্যাহত হতে পারে মধুর মিলনক্ষণ

 

ইমোশনাল ট্রমা বা আবেগতাড়িত মানসিক নির্যাতন অনেক সময় মনের উপর দীর্ঘস্থায়ী কুপ্রভাব ফেলতে পারে । ফলে ঘনিষ্ঠ মুহূর্তে ছন্দোপতন ঘটতে পারে। সেক্ষেত্রে পরামর্শ নিন থেরাপিস্টের। যাতে মানসিক নির্যাতন কাটিয়ে উঠতে পারেন।

 

একই সঙ্গীর সঙ্গে দিনের পর দিন যৌনতা একঘেয়ে লাগতে পারে । তাই একান্ত ঘনিষ্ঠতার সময়কে একটু বর্ণময় করে তুলতেই পারেন । ফ্যান্টাসি পূরণ, সেক্সটয় ব্যবহারের মতো কাজ অন্যরকম কিছু আনতে পারে আপনাদের ঘনিষ্ঠ সময়ে। সম্পর্কে রোমাঞ্চের পারদ কী করে বাড়াবেন সে বিষয়ে আলোচনা করতে পারেন সঙ্গীর সঙ্গেও।

 

নিয়মিত জিমে গিয়ে শরীরচর্চা করুন । এর ফলে ফ্লেক্সিবিলিটি বাড়বে । শারীরিক অন্তরঙ্গতার সময় দেহের ফ্লেক্সিবিলিটিও বড় ভূমিকা পালন করে।

 

একুশে সংবাদ.কম/জা.হা