AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাজিলিয়ান ফুটবল সুপার কাপের নাম বদলে রাখা হলো ‘সুপারকোপা রেই’


Ekushey Sangbad
চাকরি ডেস্ক
০৩:৫০ পিএম, ২ ফেব্রুয়ারি, ২০২৪
ব্রাজিলিয়ান ফুটবল সুপার কাপের নাম বদলে রাখা হলো ‘সুপারকোপা রেই’

পেলের প্রতি সম্মান জানিয়ে ব্রাজিলের ফুটবল সুপার কাপের নাম পরিবর্তন করে নতুন নাম দেয়া হয়েছে ‘সুপারকোপা রেই’। দেশটির ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এই ঘোষনা দিয়েছে।  

ব্রাজিলিয়ান মৌসুম শুরুর কার্টেন-রেইজার হিসেবে দীর্ঘদিন ধরেই এই সুপার কাপ আয়োজিত হয়ে আসছে। দেশটির শীর্ষ লিগ সিরি-এ বিজয়ী ও কোপা দো ব্রাজিলের চ্যাম্পিয়ন দল এই ম্যাচে অংশ নেয়। রোববার বেলো হোরাইজন্তে  অনুষ্ঠিত সুপার কাপে অংশ নিবে লিগ চ্যাম্পিয়ন পালমেইরাস ও কাপ বিজয়ী সাও পাওলো।

‘ও রেই’ (দ্য কিং) হিসেবে পরিচিত পেলে। শুধুমাত্র ব্রাজিলে নয়, বিশ্বফুটবলে অন্যতম সেরা ফুটবলার হিসেবে বিবেচিত পেলে জাতীয় দলের হয়ে ৯২ ম্যাচে ৭৭ গোল করেছেন। তিনবারের বিশ্বকাপ জয়ী পেলে চিকিৎসাধীন অবস্থায় ২০২২ সালের ডিসেম্বরে ৮২ বছর বয়সে মৃত্যুবরণ করেন। 

সিবিএফ সভাপতি এডনাল্ডো রড্রিগুয়েজ বলেছেন, ‘পেলে সব ধরনের শ্রদ্ধার যোগ্য। তার কৃতিত্ব সবসময়ই সিবিএফ শ্রদ্ধা করবে। সুপারকোপা রেই নামে ম্যাচটি পরিচিত হলে এর গুরুত্ব আরো বাড়বে। সিবিএফ এর গুরুত্ব বিবেচনা করেই নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। ব্রাজিলিয়ান ফুটবলের স্মৃতি ধরে রাখতেই এই ম্যাচের আয়োজন করা হয়। বিশেষ করে নতুন প্রজন্ম যাতে দেশের ফুটবল আইকনদের ভুলে না যায় এই ম্যাচ আয়োজনের মাধ্যমে সেই চেষ্টা করা হয়। এবারের আয়োজনের মাধ্যমে আমরা ফুটবলের রাজাকে স্মরণ করতে চাই।’

একুশে সংবাদ/এস কে 

Link copied!