AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েল-ইরানসহ সব পক্ষকে সংযত থাকার আহ্বান জার্মানির


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:৩২ পিএম, ১২ এপ্রিল, ২০২৪
ইসরায়েল-ইরানসহ সব পক্ষকে সংযত থাকার আহ্বান জার্মানির

সম্প্রতি ইসরাইল ও ইরান সম্পর্ক পৌঁছেছে অবনতির চরমে। সিরিয়ায় ইরানি দূতাবাসে ইসরায়েলি বিমান হামলায় নিহত ইরানের দুই জেনারেল-সহ আইআরজিসি‍‍`র সাতজনের মৃত্যুর ঘটনায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ইরানের সর্বোচ্চ নেতা খামেনি জানান, ইসরায়েলকে এই হামলার যোগ্য জবাব দেওয়া হবে। অন্যদিকে ইরানের হামলা প্রতিহত করতে নিজেদের মতো করে প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল।

এমন পরিস্থিতির মধ্যে ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ানের সঙ্গে ফোনে কথা বলেছেন জার্মানির পররাষ্ট্রমন্ত্রী বেয়ারবক। এ সময় মধ্যপ্রাচ্যের উত্তেজনাপূর্ন পরিস্থিতি নিয়ে দু‍‍`জনের মধ্যে কথা হয়।

জার্মানির পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, ‍‍`ওই অঞ্চলে সকলের স্বার্থে সংঘাত আর বাড়ানো উচিত নয়। আমরা ওই অঞ্চলে সংশ্লিষ্ট সব পক্ষকে অনুরোধ করছি, তারা যেন সর্বোচ্চ সংযম দেখান এবং দায়িত্বশীল আচরণ করেন। ‍‍`

পরে চিলির পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর বেয়ারবক বলেন, ‍‍`আর কাউকে আগুনে ঘি ঢালতে দেওয়া উচিত হবে না। পরিস্থিতি আরও ভয়ঙ্কর হওয়াটা কাঙ্ক্ষিত নয়। ‍‍`

বেয়ারবক বলেছেন, আমির আবদুল্লাহিয়ানকে জানিয়ে দিয়েছি যে, ওই অঞ্চলে সব পক্ষকে চূড়ান্ত সংযমের পরিচয় দিতে হবে।

এদিকে জার্মানির বিমানসংস্থা লুফৎহানসা সিদ্ধান্ত নিয়েছে, মধ্যপ্রাচ্যের উত্তেজক অবস্থার কথা মাথায় রেখে শনিবার পর্যন্ত তারা তেহরানে বিমান চালাবে না।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, যদি কেউ ইসরায়েলের ক্ষতি করতে চায়, তাহলে আমরা শক্ত হাতে এর মোকাবিলা করবো।

একুশে সংবাদ/নি.২৪/এসএডি

 

 

 

 

Link copied!