AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউক্রেনে রাশিয়ার সবচেয়ে বড় বোমা হামলা, নিহত ৩০


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:২৮ এএম, ৩০ ডিসেম্বর, ২০২৩
ইউক্রেনে রাশিয়ার সবচেয়ে বড় বোমা হামলা, নিহত ৩০

ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর রাশিয়ার সবচেয়ে বড় বোমা হামলায় নিহতের সংখ্যা ৩০ জনে দাঁড়িয়েছে। শুক্রবার (২৯ ডিসেম্বর) ভোরে কিয়েভ, ওডেসা, ডিনিপ্রোপেট্রোভস্ক, খারকিভ এবং লভিভে রাশিয়ার ওই হামলায় ১৬০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়া ‘তার অস্ত্রাগারে থাকা প্রায় সব ধরণের অস্ত্র ব্যবহার করেছে’, পাশাপাশি তারা বাড়িঘর এবং একটি প্রসূতি হাসপাতালেও আঘাত করেছে।

ইউক্রেনের বিমান বাহিনী বলেছে যে তারা একবারে এত ক্ষেপণাস্ত্র নিক্ষেপ দেখেনি। সাম্প্রতিক মাসগুলোতে কিয়েভের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ব্যাপকভাবে উন্নত হয়েছে, কিন্তু শুক্রবারের এই হামলায় তারা আবাক হয়েছে। তবে ইউক্রেন বিমান বাহিনী বলছে, তারা ১৫৮টির মধ্যে ১১৪টি ক্ষেপণাস্ত্র ও ড্রোন ভূপাতিত করতে সক্ষম হয়েছে।

দেশটির বিমান বাহিনীর একজন মুখপাত্র বলেছেন, রাশিয়া এক্স-২২ টাইপসহ হাইপারসনিক, ক্রুজ এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে, যেগুলো আটকানো কঠিন। তিনি যোগ করেন, ‘আমরা এর আগে একসঙ্গে এতগুলো লক্ষ্যবস্তুকে আঘাত করতে দেখিনি’।

এদিকে বার্তা সংস্থা রয়টার্স বলছে, ইউক্রেনজুড়ে ১৫৮টি ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে রাশিয়ার ব্যাপক হামলায় একটি গুদামের ধ্বংসস্তূপের নিচে অন্তত ১০ জন আটকা পড়েছে। এ সময় ডিনিপ্রো শহরে একটি প্রসূতি ওয়ার্ডও ক্ষতিগ্রস্ত হয়েছে। যদিও সেখানে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

একুশে সংবাদ/এসআর

Link copied!