AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিধান সভা নির্বাচন

তিন রাজ্যে এগিয়ে বিজেপি, একটিতে কংগ্রেস


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:২৯ পিএম, ৩ ডিসেম্বর, ২০২৩
তিন রাজ্যে এগিয়ে বিজেপি, একটিতে কংগ্রেস

ভারতের চার রাজ্যে বিধানসভা নির্বাচনে তিনটিতে এগিয়ে রয়েছে বিজেপি একটিতে কংগ্রেস। মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তীসগড়ে কার্যত কংগ্রেস-বিজেপির মুখোমুখি লড়াই।

তার মধ্যে মধ্যপ্রদেশ এবং রাজস্থানে শুরু থেকেই এগিয়ে ছিল বিজেপি। ছত্তীসগড়ে বিজেপি এবং কংগ্রেসের মধ্যে এক সময় জোর টক্কর চললেও ক্রমে ব্যবধান বাড়িয়ে নিয়েছে বিজেপি।

অন্যদিকে, তেলঙ্গানায় শাসকদল বিআরএসকে পিছনে ফেলে কংগ্রেস এগিয়ে গিয়েছে। তিন রাজ্যে হতে পারে পালাবাদল।

রাজস্থানে গেরুয়া ঝড়ের বিপরীতে অন্য ছবি। শেয়ো বিধানসভা কেন্দ্রে প্রায় সাত হাজার ভোটে এগিয়ে আছেন নির্দল প্রার্থী রবীন্দ্র সিংহ ভাতি। তিনি আগে বিজেপিতে ছিলেন। কিন্তু এ বারের ভোটে টিকিট না পেয়ে নির্দল হিসাবে লড়াই করার সিদ্ধান্ত নেন।

চার রাজ্যে বিধানসভা ভোটের ফলাফলের আবহে বিজেপি বিরোধী মহাজোট ‘ইন্ডিয়া’র বৈঠক ডাকতে চেয়েছে কংগ্রেস। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, আগামী ৬ ডিসেম্বর বিরোধী নেতৃত্বকে নিয়ে দিল্লিতে বৈঠকে বসতে আগ্রহী কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গ।ে বৈঠকের কথা জানিয়ে বিরোধী নেতৃত্বকে ফোন করাও শুরু করেছেন তিনি।

বিজেপি এগিয়ে গেল ছত্তীসগড়ে। প্রথম থেকে কংগ্রেস এগিয়ে থাকলেও বেলা গড়াতেই পরিসংখ্যান বদলাতে শুরু করে। হাড্ডাহাড্ডি লড়াই শুরু হয় কংগ্রেস এবং বিজেপির মধ্যে। বেলা ১১টা পর্যন্ত ছত্তীসগড়ে বিজেপি এগিয়ে ৫০টি আসনে। কংগ্রেস এগিয়ে ৩৯টি আসনে। একটি আসনে এগিয়ে অন্যান্য।


একুশে সংবাদ/এএইচবি/এসআর

Link copied!