AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালয়েশিয়ার পেনাংয়ে ভবন ধসে ৩ বাংলাদেশি নিহত; নিখোঁজ ৪


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:০১ এএম, ২৯ নভেম্বর, ২০২৩
মালয়েশিয়ার পেনাংয়ে ভবন ধসে ৩ বাংলাদেশি নিহত; নিখোঁজ ৪

মালয়েশিয়ার পেনাংয়ে ভয়াবহ ভবন ধসে এখন পর্যন্ত ৩ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এছাড়াও উদ্ধারকারী দল ধারণা করছে ৪ শ্রমিক নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। ধসে পড়া এই নির্মাণাধীন ভবনের সকল শ্রমিকই বাংলাদেশি ছিলেন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে ভবন ধসে হতাহতের এই ঘটনা ঘটে। বুধবার পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম দ্য স্ট্রেইট টাইমস এবং ফ্রি মালয়েশিয়া টুডে।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯.৪৫ মিনিটের দিকে মালয়েশিয়ার পেনাংয়ে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে। সেই ঘটনার পর উদ্ধারকারীরা এখনও চারজন নিখোঁজ শ্রমিকের খোঁজে ধ্বংসস্তূপের নিচে সন্ধান করছেন।

পেনাংয়ের ডেপুটি পুলিশ প্রধান মোহাম্মদ ইউসুফ জান মোহাম্মাদ বলেন, এখনও পর্যন্ত উদ্ধারকারীরা আটকে পড়া ৯ শ্রমিকের মধ্যে পাঁচজনকে খুঁজে পেয়েছেন।

এদিকে, বাংলাদেশ কনস্যুলেট শাইক ইসমাইল আলাউদ্দীন বলেছেন, তারা এখনও ভুক্তভোগীদের বিস্তারিত পরিচয় জানতে পারেননি। তিনি বলেন, ‘অফিশিয়ালি তথ্য জানার আগে আমরা কোনো বিবৃতি দিতে পারি না। আমি ঠিকাদার প্রতিষ্ঠানকে ভুক্তভোগীদের বিবরণ দিতে বলেছি। যদিও আমরা জানতে পেরেছি শ্রমিকদের সবাই বাংলাদেশ থেকে এসেছেন। তবে কোনো বিবৃতি দেয়ার আগে তাদের শনাক্ত করার জন্য আমাদের নথি দরকার,’ যোগ করেন তিনি।

পুলিশ প্রধান মোহাম্মাদ উসুফ জান মোহাম্মাদ বলেন, ‘ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট (জেবিপিএম) অনুসন্ধান ও উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।’ তিনি আরও বলেন, ‘যারা নিহত হয়েছেন তাদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। আমরা স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯টা ৪৫ মিনিটে ঘটনার বিষয়ে তথ্য পেরেছি। নির্মাণাধীন ভবনটির ধসের ঘটনায় ১৮ নির্মাণ শ্রমিক আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। তাদের কেউ কেউ নামাজের জন্য বেরিয়েছিলেন।’

পেনাং জেবিপিএমের ডেপুটি ডিরেক্টর জুলফাহমি সুতাজি বলেন, ‘ধসে পড়া জায়গাটি বাস্কেটবল কোর্টের মতো বড়। প্রয়োজনে অনুসন্ধান ও উদ্ধার অভিযানে সহায়তার জন্য কে-৯ ডগ স্কোয়ার্ডকে ডাকা হবে।’

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!