AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইরানের বিরুদ্ধে সামরিক হামলার হুমকি ইসরায়েলের


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:৫২ পিএম, ২২ অক্টোবর, ২০২৩
ইরানের বিরুদ্ধে সামরিক হামলার হুমকি ইসরায়েলের

তেহরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ হামাসের সাথে যুদ্ধে যোগ দিলে ইরানের বিরুদ্ধে সামরিক হামলা চালানোর হুমকি দিয়েছে ইসরায়েল।

 

রোববার (২২ অক্টোবর) দ্য মেইলের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, ইসরায়েলের অর্থমন্ত্রী নির বারকাত সতর্ক করে দিয়েছিলেন যে, লেবাননে তাদের মদদদাতা গোষ্ঠী হিজবুল্লাহ ইসরায়েলে আক্রমণ করলে ইরানের আয়াতুল্লাহ ‘পৃথিবীর মুখ থেকে মুছে যাবে’।

 

ডেইলি মেইল বলছে, হামাসকে ‘নিশ্চিহ্ন’ করতে গাজা উপত্যকায় ইসরায়েলের একটি প্রত্যাশিত স্থল আক্রমণের আগে তার এমন উস্কানিমূলক মন্তব্য দ্রুত ক্রমবর্ধমান আঞ্চলিক সংঘাতের ভয়ানক ভীতিকে উত্থাপন করে।

 

তেহরানকে হস্তক্ষেপ করা থেকে বিরত রাখার সরাসরি এই হুমকিতে নির বারকাত হুঁশিয়ারি দিয়েছেন যে, ‘‘ইসরাইল শুধুমাত্র হিজবুল্লাহকে নির্মূল করবে না, যদি তারা বিশ্বাস করে যে সন্ত্রাসী গোষ্ঠী একটি ‘উত্তর ফ্রন্ট’ খুলছে, তবে ‘আমরা আসলে ইরানকে লক্ষ্যবস্তু করব।’’

 

ইরানকে ‘সাপের মাথা’ অ্যাখ্যা দিয়ে তিনি বলেছেন, ‘‘ইরানের পরিকল্পনা হলো সব ফ্রন্টে ইসরাইলকে আক্রমণ করা। আমরা যদি দেখতে পাই যে তারা ইসরায়েলকে লক্ষ্যবস্তু করছে, আমরা কেবল সেই ফ্রন্টগুলোতে প্রতিশোধ নেব না, আমরা ‘সাপের মাথা’য় যাব, যা ইরান।’’

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!