AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেখ হাসিনাকে কলকাতায় আমন্ত্রণ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৩৫ পিএম, ১০ সেপ্টেম্বর, ২০২৩
শেখ হাসিনাকে কলকাতায় আমন্ত্রণ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

জি-২০ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতায় ভ্রমণের আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুখ্যমন্ত্রী মমতার মধ্যে এক সাক্ষাত অনুষ্ঠিত হয়। সেখানেই তিন  আমন্ত্রণ জানান। 

 

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার সন্ধ্যায় নয়াদিল্লির প্রগতি ময়দানে ভারত মণ্ডপমে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের নৈশভোজে যোদ দেন। এই নৈশভোজের আমন্ত্রণ করেছিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

 

এই নৈশভোজে যাওয়ার জন্য সংসদ ভবন থেকে বাসে করে প্রগতি ময়দানে নিয়ে যাওয়া হয়েছিল সবাইকে। বাসে মমতা বন্দ্যোপাধ্যায়, হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখুর-সহ বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন।

 

অন্যদিকে ভারত মণ্ডপমের নৈশভোজে পৌঁছতেই মমতা বন্দ্যোপাধ্যায়কে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানেই উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একে অপরকে দেখে একগাল হাসিতে সৌজন্য বিনিময় হয়। আর তখনই শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘সময় পেলে একবার কলকাতায় আসুন। অনেক কথা হবে। জবাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও শেখ হাসিনা বলেন, আপনিও একবার ঢাকায় আসুন। খুব ভাল লাগবে।’

 

জি-২০ সম্মেলনের পরই বাংলার মুখ্যমন্ত্রীর বিদেশ সফরে যাওয়ার কথা। তার আগে এই নৈশভোজের টেবিলে শেখ হাসিনা এবং মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও ছিলেন অমিত শাহ, যোগী আদিত্যনাথ। এদিন চাণক্যপুরির বঙ্গভবনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন আম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ রাঘব চাড্ডা।

 

আগামী ২৮ সেপ্টেম্বর নয়াদিল্লিতে পরিণীতি চোপড়ার সঙ্গে বিয়ের প্রীতিভোজ দেবেন রাঘব চাড্ডা। সেখানে উপস্থিত থাকার জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ করেন তিনি।

 

একুশে সংবাদ/আ.ভ.প্র/জাহা

Link copied!