AB Bank
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাওমি দেশের বাজারে এনেছে ক্রিস্টাল গ্লাস ডিজাইনের রেডমি১২


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:২৭ পিএম, ২১ আগস্ট, ২০২৩
শাওমি দেশের বাজারে এনেছে ক্রিস্টাল গ্লাস ডিজাইনের রেডমি১২

শাওমি দেশের বাজারে নতুন স্মার্টফোন রেডমি ১২ নিয়ে এসেছে। বাংলাদেশে রেডমি সিরিজের এই নতুন ফোনটি শাওমি ব্র্যান্ডের স্টাইল এবং প্রযুক্তিকে নতুন করে উপস্থাপন করবে গ্রাহকদের কাছে।রেডমি ১২ তৈরি করা হয়েছে ক্রিস্টাল গ্লাস ব্যাক ডিজাইনে। এন্ট্রি-লেভেল স্মার্টফোনগুলোর ক্ষেত্রে এ ধরনের ডিজাইন একটি নতুন বেঞ্চমার্ক। ডিজাইনের দিক থেকে বেশ আকর্ষণীয় ফোনটি দেবে স্থায়িত্ব এবং কার্যকরী কর্মক্ষমতার নিশ্চিয়তা।


রেডমি ১২ এর প্রিমিয়াম ক্রিস্টাল গ্লাস ব্যাক ডিজাইন ফোনটি বাজারে থাকা অন্য ফোনগুলো থেকে আলাদা করে তুলেছে। রেডমি ১২ ধুলা এবং পানি প্রতিরোধ করতে সক্ষম। ফোনটি ব্যবহারে পাওয়া যাবে প্রিমিয়াম এক্সপেরিয়েন্স। এতে রয়েছে ২.০ গিগাহার্জ মিডিয়াটেক হেলিও জি৮৮ অক্টা-কোর প্রসেসর। তাই ফোনটি কর্মক্ষমতায়ও দক্ষ। ডিভাইসটিতে এআরএম ম্যালি-জি৫২ গেইমিং জিপিইউ এবং ৮জিবি পর্যন্ত এলপিডিডিআর ৪x র‌্যাম দেওয়া হয়েছে। এর ফলে গেইম খেলার ক্ষেত্রে ফোনটি দুর্দান্ত পারফরম্যান্স দেবে।  

 

রেডমি ১২ স্মার্টফোনটির রেজোলিউশন ২৪৬০ x ১০৮০ এবং এতে রয়েছে অ্যাডাপটিভ সিঙ্কের ৯০ হার্জ  রিফ্রেশ রেটের সুবিধা। এর ডিসপ্লের ফিচারে আছে ৬.৭৯ ইঞ্চির এফএইচডি + ডট ডিসপ্লে। ফোনটির ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি অনেক বেশি ক্ষমতাসম্পন্ন। তাই সারাদিন নিরবচ্ছিন্নভাবে ফোনটি ব্যবহার করা যায়। ১৮ ওয়াটের চার্জিং ক্ষমতাসম্পন্ন হওয়ায় যেকোনো সময়ের ব্যাটারি দ্রুত চার্জ করা যায়।

 

স্মার্টফোনটির রয়েছে এআই ট্রিপল ক্যামেরার সুবিধা যার একটি ৫০ মেগাপিক্সেল উচ্চ-রেজোলিউশন প্রাথমিক ক্যামেরা।  ফোনটিতে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা থাকায় ব্যবহারকারীরা ছবি তোলার সময় নানান সুবিধা পাবেন। ৮ মেগাপিক্সেল ফিচারের সেলফি ক্যামেরার থাকায় স্মার্টফোনটি দিয়ে সেলফিও তোলা যায় দারুণভাবে।

 

রেডমি ১২ তিনটি স্টাইলিশ রঙে পাওয়া যাবে - মিডনাইট ব্ল্যাক, স্কাই ব্লু এবং পোলার সিলভার। শাওমির অথোরাইজড স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। ফোনটির ৮ জিবি+২৫৬ জিবি ভেরিয়েন্টের খুচরা মূল্য ১৮ হাজার ৯৯৯ টাকা।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!