ঢাকা শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

কানে থাকবে দুল; বলা যাবে কথা, শোনা যাবে গান


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০১:৩৮ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩
কানে থাকবে দুল; বলা যাবে কথা, শোনা যাবে গান

এখন থেকে কানে দুল ব্যবহার করে শোনা যাবে গান, বলা যাবে কথা। এমনই এক অলঙ্কার তৈরি করেছে মার্কিন প্রতিষ্ঠান নোভা। নাম দেয়া হয়েছে টেক জুয়েলারি। বিশেষ এই হেডফোনটি তৈরি করা হয়েছে মুক্তা দিয়ে।

 

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে ছাড়া হয়েছে কানের দুলের আদলে তৈরী এই হেডফোন।

 

সম্প্রতি লাস ভেগাসের এক মেলায় এই বিশেষ হেডফোনটি প্রদর্শন করে প্রযুক্তি প্রতিষ্ঠান নোভা। দীর্ঘদিন ধরেই টেক জুয়েলারি নিয়ে কাজ করছে কোম্পানিটি। নোভা’র সিইও লরেন্স নোভা বলেন, কানের সাথে ক্লিপের মতো আটকানো যাবে এটি। ব্লু-টুথ সিস্টেম থাকায় ফোনের সাথে সংযোগ করা যাবে। কথা বলা এবং গানও শোনা যাবে। দেখতেও খুব সুন্দর।

 

প্রদর্শনীতে হেডফোনটি পরীক্ষামূলক ব্যবহার করে সন্তোষ প্রকাশ করেছেন অনেক দর্শনার্থী। তারা বলেন, দৈনন্দিন ব্যবহারের জন্য হেডফোনটিকে বেশ উপযোগী মনে হচ্ছে তাদের। আর দেখতেও অনেক ফ্যাশনেবল।

 

এই ইয়ার রিং হেডফোন দীর্ঘ সময় ব্যবহারেও কানে ব্যথা বা অন্য কোনো পার্শ্ব প্রতিক্রিয়া হবে না বলে দাবি নির্মাতা প্রতিষ্ঠানের।

হেডফোন বা অলঙ্কার, যা-ই বলা হোক না কেন, এর মূল উপাদান মুক্তার হলেও সাথে ব্যবহার করা হয়েছে স্বর্ণ ও রূপা। গোল্ড প্লেটেড ইয়ার রিংয়ের দাম পড়বে ৬৯৫ ইউরো। আর সিলভার প্লেটেড’র দাম ধরা হয়েছে ৫৯৫ ইউরো।

 

একুশে সংবাদ.কম/ড.ব.প্র/জাহাঙ্গীর