ঢাকা রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

টানা ৩ বছর ওকলা স্পিড টেস্ট অ্যাওয়ার্ড জিতলো বাংলালিংক


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৭:১৫ পিএম, ৩১ আগস্ট, ২০২২
টানা ৩ বছর ওকলা স্পিড টেস্ট অ্যাওয়ার্ড জিতলো বাংলালিংক

টানা তিন বছর পরপর বাংলালিংক-কে দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্কের স্বীকৃতি দিয়েছে ওকলা। ২০২২ সালের প্রকাশিত প্রথমার্ধের ওকলা স্পিড টেস্ট অ্যাওয়ার্ড রিপোর্ট অনুযায়ী, ২১.৫৬ স্পিড স্কোর নিয়ে শীর্ষস্থান অর্জন করেছে বাংলালিংক।  এই সময়ে বাংলালিংক-এর মিডিয়ান ডাউনলোড স্পিড ছিল ১৬.০৯ এমবিপিএস ও মিডিয়ান আপলোড স্পিড ছিল ৮.৪২ এমবিপিএস।

 

‘স্পিডটেস্ট অ্যাপ’-এর মাধ্যমে প্রতিদিন কয়েক মিলিয়ন ফলাফল সংগ্রহ করে থাকে ওকলা। বিশ্বব্যাপী মোবাইল নেটওয়ার্কের মান, কার্যক্ষমতা ও ব্যবহারযোগ্যতা সঠিকভাবে নির্ণয় ও বিশ্লেষণের জন্য প্রতিষ্ঠানটি বিশেষভাবে সমাদৃত।

 

বাংলালিংক গত আট মাসে সারাদেশে ৩ হাজারের বেশি সাইট চালু করেছে। সম্প্রতি ৪০ মেগাহার্জ স্পেকট্রাম গ্রহণ করার ফলে বাংলালিংক-এর স্পেকট্রামের পরিমাণ ১০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা বাংলালিংক-কে ২০২২ সালের দ্বিতীয় প্রান্তিকে দুই অঙ্কের প্রবৃদ্ধি অর্জনে সহায়তা করেছে। বাংলালিংক-এর দ্রুততম ফোরজি ইন্টারনেট ও মানসম্মত ডিজিটাল সেবার ক্ষেত্রেও বিষয়টি ভূমিকা

রেখেছে।

 

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, “টানা পাঁচবারের মতো মর্যাদাপূর্ণ এই পুরস্কার পেয়ে আমরা আনন্দিত। দ্রুততম ফোরজি ও সেরা গ্রাহক অভিজ্ঞতা প্রদানের ধারাবাহিকতা বজায় রাখার কারণে বাংলালিংক এটি অর্জন করতে সক্ষম হয়েছে। সারাদেশে দ্রুততম নেটওয়ার্ক সম্প্রসারণ ও স্পেকট্রামে আমাদের বিনিয়োগ বাংলালিংক-কে দেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল অপারেটর

হিসাবে এগিয়ে যেতে সাহায্য করেছে।”

 

বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, “বাংলালিংক গ্রাহকদের সেরা অভিজ্ঞতা প্রদানে বিশ্বাস করে। সেরা মোবাইল নেটওয়ার্ক, অবকাঠামো ও গতির জন্য আমরা প্রতিনিয়ত যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি, তা এই পুরস্কার প্রাপ্তি আরও একবার প্রমাণ করেছে। নেটওয়ার্ক সম্প্রসারণে বিনিয়োগ করার পাশাপাশি আমরা গ্রাহকদেরকে উন্নত মানের ডিজিটাল সেবা ও দ্রুত গতির ইন্টারনেট প্রদান করছি, যাতে তারা আমাদের সংযোগের সাহায্যে আরও উন্নত ডিজিটাল জীবনযাপন করতে পারে।”

 

ওকলা-এর চিফ এক্সিকিউটিভ অফিসার ডগ সাটলস বলেন, “ওকলা সারাবিশ্বের দ্রুততম ও সেরা পারফরমেন্সের ফিক্সড ব্রডব্যান্ড ও মোবাইল অপারেটরদেরকে স্পিডটেস্ট অ্যাওয়ার্ডের মর্যাদাপূর্ণ স্বীকৃতি দিয়ে থাকে। বাংলাদেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্কের পুরস্কারটি বাংলালিংক-কে দিতে পেরে আমরা আনন্দিত। এই পুরস্কার ২০২২ সালের প্রথম দুই প্রান্তিকে বাংলালিংক-এর বিশেষ পারফরমেন্সের প্রমাণ। স্পিডটেস্টে গ্রাহকদের টেস্টের ফলাফল বিশ্লেষণ করে এই স্বীকৃতি দেওয়া হয়েছে।”

 

একুশে সংবাদ.কম/আ.হ.জা.হা