AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘মিধিলি’র প্রভাবে শীত বাড়বে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৫১ পিএম, ১৭ নভেম্বর, ২০২৩
‘মিধিলি’র প্রভাবে শীত বাড়বে

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে সারাদেশে বৃষ্টি শেষে শীতের তীব্রতা বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. আজিজুর রহমান। 

শুক্রবার (১৭ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক বলেন, ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে ঢাকা, খুলনা ও চট্টগ্রামে ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। উপকূলীয় এলাকায় ৩ থেকে ৫ ফুটের উপর দিয়ে পানি প্রবাহিত হতে পারে।

আজিজুর রহমান বলেন, ঘূর্ণিঝড়টি খেপুপাড়া দিয়ে প্রবেশের কারণে সন্ধ্যার মধ্যেই ভোলা, বরিশাল, সাতক্ষীরা ও বরগুনা অতিক্রম করবে। এর ফলে ওই সব এলাকায় ভারী বর্ষণ হবে। এছাড়া রাত ১২টার পরে ঘূর্ণিঝড়টি পার হয়ে গেলে ধীরে ধীরে বৃষ্টি কমে আসবে। আর বৃষ্টি শেষে সারাদেশে শীতের তীব্রতা বাড়বে।

এদিকে, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মিধিলি বাংলাদেশের উপকূল অতিক্রম করেছে। এটি এখন দুর্বল হয়ে গেছে। এটি স্থলভাগের অভ্যন্তরে আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর ও বৃষ্টি ঝরিয়ে ক্রমান্বয়ে দুর্বল হতে পারে।

গভীর নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়া অব্যাহত রয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!