ঢাকা বুধবার, ১৮ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

চার বিভাগে বৃষ্টির পূর্বাভাস 


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:২৭ পিএম, ২৭ ডিসেম্বর, ২০২১
চার বিভাগে বৃষ্টির পূর্বাভাস 
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশের চারটি বিভাগে আগামী ২৯-৩০ ডিসেম্বর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বৃষ্টির পর শীতের তীব্রতা অনেকটা বাড়বে। 

সোমবার (২৭ ডিসেম্বর) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম একুশে সংবাদকে এই তথ্য জানিয়েছেন।

এই বিষয়ে মো. শাহিনুল ইসলাম বলেন, ‘রংপুর, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৯ থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে বৃষ্টি হতে পারে। বৃষ্টি থাকাকালীন সময়ে শীত বাড়বে না। তবে বৃষ্টির শেষে ধীরে ধীরে শীতের তীব্রতা বাড়তে থাকবে। 

তিনি বলেন, শীতের তীব্রতা বেশি থাকবে উত্তরবঙ্গ ও উত্তর-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে। বৃষ্টি বেশি হলে কিছু কিছু এলাকায় আবারও মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বইতে পারে। তাপমাত্রার তথ্যে তিনি বলেন, ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ বলেন, জানুয়ারিতে বেশ কয়েকবার শীত বাড়বে। চলতি আবহাওয়ার পরিস্থিতি জানুয়ারির ২ থেকে ৩ তারিখ পর্যন্ত অব্যাহত থাকবে। তারপর তাপমাত্রা কমতে শুরু করবে। জানুয়ারির প্রথম দিকে আমাদের মাসিক সভা হয়। ওই সভার পর মাসের সার্বিক আবহাওয়া পরিস্থিতি সম্পর্কে জানা যাবে বরে জানান মো. শাহিনুল ইসলাম।

একুশে সংবাদ/রাফি